Connect with us

Cricket News

Under-19 World Cup: ৯৬ রানের বিশাল ব্যবধানে অস্ট্রেলিয়াকে পরাজিত করে বিশ্বকাপের ফাইনালে ভারত!!

Advertisement
Advertisement

আবারো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল ভারতীয় দল। গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশকে কোয়ার্টার-ফাইনালে পরাজিত করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল ভারত। সেমিফাইনালে বাজিমাত করে বিশাল ব্যবধানে অস্ট্রেলিয়াকে পরাজিত করে প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল ভারত। গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া। সেখানে অধিনায়কের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে প্রথমে ব্যাটিং করে ভারত ২৯০ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়া ৪১.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৯৪ রান সংগ্রহ করে।

Advertisement

তবে বিশ্বকাপের ফাইনালে ওঠা ভারতের জন্য একেবারে সহজ ছিল না। ইতিপূর্বে ভারতের অধিনায়ক যশ ঝুল এবং সহ-অধিনায়ক রশিদ ছাড়াও মানব পারেখ, সিদ্ধার্থ যাদব, আরাধ্যা যাদব এবং ভাসু ভাতস বিচ্ছিন্ন হয়েছিলেন গ্রুপ পর্যায়ের ম্যাচে। করোনা আক্রান্ত হয়ে দল ছাড়া হয়েছিলেন তাঁরা। পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে, খেলোয়াড়দের ড্রিংক দিতে কোচদের মাঠে পাঠাতে হয়েছিল টিম ম্যানেজমেন্টকে। এই প্রসঙ্গে ভারতীয় শিবিরের তরফ থেকে জানানো হয়েছিল, “কিছু খেলোয়াড়কে করোনায়(covid-19) আক্রান্ত পাওয়া গেছে এবং কয়েকজন তাদের সংস্পর্শে এসেছেন। ফলশ্রুতিতে তাদের বিকল্প হিসেবে ভারতীয় ক্রিকেট বোর্ড আলাদা ক্রিকেটার পাঠিয়েছিল যুব বিশ্বকাপে।

তবে কোয়ার্টার ফাইনালের আগে করোনা আক্রান্ত ক্রিকেটাররা আবার দলে প্রত্যাবর্তন করেন। কোয়ার্টার ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাজেহাল অবস্থায় পরাজিত করে গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল খেলতে নামে ভারত।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক যশ ঝুল। নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং শেষে ভারত ৫ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে। দলের হয়ে শেখ রাশেদ ব্যক্তিগত ৯৪ এবং অধিনায়ক যশ ঝুল ব্যক্তিগত ১১০ রানের ইনিংস খেলেন। ২৯১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে অস্ট্রেলিয়া ৪১.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৯৪ রান সংগ্রহ করে। ফলশ্রুতিতে ভারত ৯৬ রানের বিশাল ব্যবধানে জয় পেয়ে বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।

Advertisement

#Trending

More in Cricket News