Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: ৭৩ রানে নিউজিল্যান্ডকে পরাজিত করে ৩-০ ব্যবধানে সিরিজ জয় ভারতের

ইডেন গার্ডেন্সে ৭৩ বিশাল ব্যবধানে নিউজিল্যান্ডকে পরাজিত করে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয় করে নিল ভারত।

Advertisement

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ খেলার উদ্দেশ্যে আজ ২২ গজে মুখোমুখি হয়েছিল ভারত নিউজিল্যান্ড। ইডেন গার্ডেন্সে ৭৩ বিশাল ব্যবধানে নিউজিল্যান্ডকে পরাজিত করে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয় করে নিল ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজিত হয়ে কার্যত বিশ্বকাপ আসর সমাপ্তি করে ভারত। বিশ্বকাপের মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে বরাবরই পিছিয়ে থাকলেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজে সমানতালে টক্কর দিয়েছে ভারত। তার প্রতিচ্ছবি আরো একবার দেখা গেল কলকাতার ইডেন গার্ডেন্সে। বিগত ম্যাচে মহেন্দ্র সিং ধোনির শহরে ৮ উইকেটের ব্যবধানে জয় নিশ্চিত করেছিল ভারত। আজ মহারাজের শহরে আরো একবার রাজ করল ভারতীয় দল ‌

Advertisement

নিয়ম রক্ষার লড়াইয়ে আজ একাধিক পরিবর্তনসহ ভারতীয় দল খেলতে নেমেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। অল্পের জন্য ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমা থেকে পিছিয়ে রইলেন তিনি। আজকের ম্যাচের রোহিত শর্মা এবং ঈশান কিশানের অনবদ্য জুটিতে ভারত বিশাল অংকের লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়।রোহিত শর্মা ৩১ বলে ব্যক্তিগত ৫৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ওপেনিং ব্যাটসম্যান ইসান কিষণ ২৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এছাড়া দিপক চাহার অপরাজিত ২১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। দলের হয়ে মিচেল স্যান্টনার ব্যক্তিগত ৩টি উইকেট দখল করেন। নির্ধারিত করি ওভার ব্যাটিং করে ভারত ৭ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে।

Advertisement

১৮৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেবে দিশেহারা হয়ে পড়ে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। দলের হয়ে মার্টিন গাপটিল ৩১ বলে ৫১ রানের ইনিংস খেলেন। তাছাড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান টিম সেফার্ট ১৭ রান যোগ করেন দলের খাতায়। নিউজিল্যান্ড ১৭.২ ওভার ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের হয়ে অক্ষর প্যাটেল ৩ ওভার বোলিং করে মাত্র ৯ রানের বিনিময়ে মূল্যবান তিনটি উইকেট দখল করেন। তাছাড়া হার্সেল প্যাটেল ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন। ৭৩ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে ভারত ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে।

Related Articles

Back to top button