Connect with us

Cricket News

IND vs ENG: তৃতীয় দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ২১৫, ফর্মে ফিরলেন পুজারা-কোহলি

Advertisement
Advertisement

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ২১৫ রান। প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে বিধ্বংসী খেলা শুরু করে ইংলিশ ক্রিকেটাররা। ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডের মোট সংগ্রহ সবকটি উইকেট হারিয়ে ৪৩২ রান। ভারতীয় দলের হয়ে মোহাম্মদ সামি তিনটি উইকেট দখল করেছেন। বর্তমানে ইংল্যান্ড ৩৪৫ রানের লিডে রয়েছে। ইংলিশ দলের হয়ে সবচেয়ে বিধ্বংসী ইনিংস খেলেছেন অধিনায়ক জো রুট। তিনি মাত্র ১৬৫ বল মোকাবেলা করে ১২১ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন ইংল্যান্ড দলের জন্য। ৩৫২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামে টিম ইন্ডিয়া।

কিন্তু ওভারটনের বলে ব্যক্তিগত ৮ রানে প্যাভিলিয়নে ফেরেন কে এল রাহুল। এরপর দলের দায়িত্ব তুলে নেন রোহিত শর্মা এবং চেতেশ্বর পুজারা। তাদের মধ্যে যথাসময়ে ছোট্ট একটি পার্টনারশিপ তৈরি হয়। কিন্তু রবিনসনের বলে নিজের উইকেট হারিয়ে বসেন রোহিত শর্মা। ১৫৬ বলে ৫৯ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। বহু আলোচিত চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি কিছুটা হলেও ফর্মে ফিরেছেন আজকের ম্যাচে। ভারতের দ্বিতীয় ইনিংসে চেতেশ্বর পুজারা অপরাজিত ব্যক্তিগত ৯১ রান এবং বিরাট কোহলি অপরাজিত ব্যক্তিগত ৪৫ রান করেছেন। বর্তমানে ভারতের ওপর এখনো ১৩৯ রানের বোঝা রয়েছে।

ভারত ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় ম্যাচের জয় অনিশ্চিত ভারতের জন্য। কিন্তু এখান থেকে ড্র করার জন্য ঘুরে দাঁড়াতে পারে টিম ইন্ডিয়া, মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় ড্র হিসেবে ঘোষণা করেছিল আম্পায়াররা। তারপর দ্বিতীয় ম্যাচে লর্ডসের স্টেডিয়ামে দুর্দান্ত জয় পায় টিম ইন্ডিয়া। ১৫১ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে ইংলিশ বাহিনীকে। বর্তমানে ভারত পাঁচ টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে। আগামীকাল খেলার চতুর্থ দিনে ব্যাটিং করতে নামবেন চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি।

Advertisement

#Trending

More in Cricket News