Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND vs PAK: বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মধ্যে এই দল বাজিমাত করবে, সাফ জানালেন প্রাক্তন পাক ক্রিকেটার আকিব জাভেদ

পাকিস্তানকে পরাস্ত করতে ভারতকে আলাদা করে কোনো কৌশল অবলম্বন করা প্রয়োজন নেই। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল স্বাভাবিক খেলা করলেই বাজিমাত করবে পাকিস্তানের বিরুদ্ধে। যার নিদর্শন ইতিপূর্বে অনেক বার দেখিয়েছে ভারতীয় ক্রিকেট দল।

Advertisement

দীর্ঘ কয়েক বছর থেকে বন্ধ রয়েছে ভারত পাকিস্তান আন্তর্জাতিক সিরিজ। একমাত্র বিশ্বকাপের মঞ্চে কিংবা আইসিসি আয়োজিত কোন টুর্নামেন্টে এই দুটি দলকে একত্রে দেখা যায়। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দুটি দল পরস্পরের বিরুদ্ধে খেলতে নামবে। আগামী ২৪শে অক্টোবর প্রথম ম্যাচে ভারতের মোকাবেলা করবে পাকিস্তান। ইতিমধ্যে ক্রিকেট বিশেষজ্ঞরা বিভিন্ন সমীকরণ করার চেষ্টা করছেন। কারা বিজয় অর্জন করবে এই হাইভোল্টেজ ম্যাচে? এই সমীকরণে মত্ত পুরো ক্রিকেটমহল। ইতিমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা ভারতের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন। তারা বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতকে পরাস্ত করে বিশ্বকাপের যাত্রা শুরু করতে চায়।

Advertisement

কিন্তু অন্য সুর প্রাক্তন পাক ক্রিকেটার আকিব জাভেদের মুখে। প্রাক্তন এই পেস বোলার বলেছেন, পাকিস্তানকে পরাস্ত করতে ভারতকে আলাদা করে কোনো কৌশল অবলম্বন করা প্রয়োজন নেই। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল স্বাভাবিক খেলা করলেই বাজিমাত করবে পাকিস্তানের বিরুদ্ধে। যার নিদর্শন ইতিপূর্বে অনেক বার দেখিয়েছে ভারতীয় ক্রিকেট দল। তাই আমি মনে করি, পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে ভারতের আলাদা করে প্ল্যানিং করার কোন প্রয়োজন নেই। তারা যেমন ক্রিকেট খেলে থাকে ঠিক তেমন খেললেই পাকিস্তানকে পরাস্ত করতে পারবে ভারত। আর যদি পাকিস্তান ভারতকে পরাস্ত করতে চায় তাহলে পাকিস্তানের খেলা অনেকটাই উন্নত করতে হবে। তবেই ভারতের মুখোমুখি কঠিন লড়াই দিতে পারবে পাকিস্তান।

Advertisement

উল্লেখ্য, ভারত পাকিস্তান খেলা মানে উষ্ণ ক্রিকেটমহল। রোমাঞ্চ এবং উত্তেজনায় ভরপুর ম্যাচ। ইতিপূর্বে ভারত এবং পাকিস্তান বিশ্বকাপে ১২ বার মুখোমুখি হয়েছে। যেখানে প্রত্যেক বার জয় পেয়েছে টিম ইন্ডিয়া। যার মধ্যে সাতবার ওডিআই বিশ্বকাপে এবং পাঁচবার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে পরাজিত করেছে ভারত। বিরাট কোহলির নেতৃত্বে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটি নিয়ে ইতিমধ্যে গরম রয়েছে ক্রিকেটমহল।

Related Articles

Back to top button