Connect with us

Cricket News

IND vs ENG: ইনিংসে পরাজয় ভারতের! ১-১ ব্যবধানে সিরিজের সমতা ফেরাল ইংল্যান্ড

Advertisement
Advertisement

লর্ডসের স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ হারার পর লিডসের স্টেডিয়ামে দুর্দান্ত কামব্যাক করল টিম ইংল্যান্ড। ৫ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় ড্র হিসেবে ঘোষণা করে আম্পায়াররা। কিন্তু দ্বিতীয় টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স করে সিরিজের প্রথম জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। সেই সাথে বিরাট কোহলির নেতৃত্বে লর্ডস স্টেডিয়ামে একাধিক রেকর্ড করে ভারতীয় দল। কিন্তু সমস্ত রেকর্ড যেন বিফলে গেল লিডসের স্টেডিয়ামে। আট বার টসে পরাজিত হওয়ার পর সিরিজের তৃতীয় ম্যাচে টস যেতে বিরাট কোহলি। সাথে সাথে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তিনি। দ্বিতীয় ম্যাচের জয়ী দল নিয়েই মাঠে নেমেছিলেন বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচে জয় লাভের পর ভারতীয় দলের মনবল ছিল তুঙ্গে। কিন্তু সমস্ত কিছু ধ্বংস করে দেয় ইংল্যান্ডের পেস বোলিং লাইন আপ।

দ্বিতীয় ম্যাচে পরাজিত হওয়ার পর যেন তীক্ষ্ণ হয়ে ওঠে তারা। প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে ভারত মাত্র ৪০.৪ ওভার খেলে ৭৮ রানে অলআউট হয়ে যায়। কে এল রাহুল, বিরাট কোহলি এবং চেতেশ্বর পুজারা নিজেদের উইকেট তুলে দেন জেমস অ্যান্ডারসনের হাতে। মাত্র ৭৮ রানের লিড নিয়ে লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ইংল্যান্ড দুর্দান্ত শুরু করে প্রথম ইনিংসের। ইংলিশ দলের অধিনায়ক জো রুট সিরিজের তৃতীয় ম্যাচেও ব্যক্তিগত শতক তুলে নেন। ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪৩২ রান সংগ্রহ করে। ৩৪৫ রানের বিশাল লিড চাপিয়ে দেয় ভারতীয় দলের উপর। বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসের প্রথমেই কে এল রাহুল নিজের উইকেট হারায়। কিন্তু রোহিত শর্মা এবং চেতেশ্বর পুজারার ব্যাটে সামলে নেয় ভারতীয় দল।

তাদের দুজনের পার্টনারশিপের ওপর ভর করে ভালোই চলছিল ভারতীয় দলের। কিন্তু মাঝপথে ৫৯ রানে উইকেট হারানো রোহিত শর্মা। তৃতীয় টেস্টে কিছুটা ছন্দে ফিরেছিলেন চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি। তৃতীয় দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২২৫ রান। কিন্তু চতুর্থ দিনের ব্যাটিং করতে নেমে ভারতে একের পর এক উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পরে। সেট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি আউট হয়ে ফেরেন প্যাভিলিয়নে। তারপর একে একে সব ব্যাটসম্যান অনুসরণ করেন সেই পথ। দ্বিতীয় ইনিংসে ২৭৮ রানে সবকটি উইকেট হারায় ভারত। জেমস অ্যান্ডারসন এবং ওভারটন তিনটি করে উইকেট দখল করেন। বর্তমানে সিরিজ ১-১ ব্যবধানে সমতা বিরাজ করছে।

Advertisement

#Trending

More in Cricket News