Connect with us

Cricket News

Sunil Gavaskar: চতুর্থ টেস্টে একজন অতিরিক্ত ব্যাটসম্যান নিয়ে মাঠে নামতে পারে ইন্ডিয়া, অভিমত সুনীল গাভাস্কারের

Advertisement
Advertisement

তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে লজ্জাজনক হারের পর ব্যাটিং লাইনআপের কোন পরিবর্তন করবেন কিনা সে বিষয়ে কোন ইঙ্গিত দেননি অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে বলেন, ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যানরা রান করলেও মিডল অর্ডারে ব্যর্থ হচ্ছেন সবাই। তাই আমি মনে করি, চলতি সিরিজের চতুর্থ ম্যাচে ভারত অতিরিক্ত একজন ব্যাটসম্যানের সাথে নামতে পারেন মাঠে। বর্তমানে ভারতের অধিকাংশ ব্যাটসম্যানরা ফর্মে নেই। সেক্ষেত্রে একজন অতিরিক্ত ব্যাটসম্যান দলে থাকলে ভারতীয় ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়তে পারে বলে আমি মনে করি। সে ক্ষেত্রে বিকল্প হিসেবে ভারতের কাছে সূর্য কুমার যাদব, মায়ানক আগারওয়াল এবং হনুমা বিহারির মত তিনজন অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে।

Advertisement

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সপ্তম ব্যাটসম্যানের কথা ভাবতে পারেন সিরিজের চতুর্থ ম্যাচের জন্য। সেক্ষেত্রে চারজন বোলারের সঙ্গে নামতে হবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। উল্লেখ্য, বিরাট কোহলির খেলার নীতি সর্বদা আলাদা হয়ে এসেছে। তিনি সব সময় চারজন পেসারের সাথে একজন অলরাউন্ডার স্পিনার দলে রাখতে পছন্দ করেন। বিরাট কোহলি এই নীতি নিয়ে বিগত ম্যাচগুলো খেলে আসছেন। এমনকি অস্ট্রেলিয়া সফরেও তিনি একই নীতি অনুসরণ করেছিলেন। ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন, আসন্ন টেস্ট ম্যাচে বিরাট কোহলি একই নীতি অনুসরণ করতে পারেন।

সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে এক ইনিংস এবং ৭৬ রানে পরাজিত হয় টিম ইন্ডিয়া। যদিও সুখবর এটাই যে তৃতীয় ম্যাচে খরা কাটিয়ে রান পেয়েছেন চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি। তাই আসন্ন চতুর্থ ম্যাচে ভারত শিবিরে নতুন উদ্যম দেখা যেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অন্যদিকে ইংল্যান্ড শিবিরে থাকবেন না জস বাটলার। ব্যক্তিগত কারণে তিনি সিরিজের বাকি দুটি ম্যাচে থাকবেন না বলে জানিয়েছেন। সে ক্ষেত্রে ইংলিশ দলের উইকেট-রক্ষক এর ভূমিকা পালন করতে দেখা যেতে পারে জনি জনি বেয়ারস্টোকে। আগামী মাসের ২ তারিখ থেকে ওভালের স্টেডিয়ামে শুরু হতে চলেছে সিরিজের চতুর্থ টেস্ট। ওভালের স্টেডিয়াম স্পিনারদের জন্য কাঙ্খিত সুযোগ নিয়ে আসবে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে দলে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা বেড়ে গেল রবীচন্দ্রন অশ্বিনের। এখন লক্ষ্য করার বিষয় ভারতীয় দলের অধিনায়ক সিরিজের চতুর্থ ম্যাচে কিভাবে টিম সাজায়।

Advertisement

#Trending

More in Cricket News