Cricket NewsIndian Cricket Team

IND vs NZ: ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আয়োজন কেমন চলছে? জানালেন সিএবি সচিব

২১শে নভেম্বর আয়োজন করা হবে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। খুব স্বাভাবিকভাবেই উত্তেজনার পারদ চড়েছে কলকাতার ক্রিকেট সমর্থকদের মধ্যে। ইতিমধ্যেই রাজ্য সরকার ও বিসিসিআই দর্শকসহ ইডেনে খেলা আয়োজন করার অনুমতি দিয়েছে।

Advertisement

১৭ই নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজে নামছে ভারত। ২১শে নভেম্বর ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে চলেছে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। এই ম্যাচের আয়োজনের প্রস্তুতি কেমন চলছে জানালেন সিএবি সচিব স্নেহাসিশ গাঙ্গুলী। দু’বছর পর ইডেনে অনুষ্ঠিত হতে চলেছে এই ম্যাচ। ২১শে নভেম্বর আয়োজন করা হবে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। খুব স্বাভাবিকভাবেই উত্তেজনার পারদ চড়েছে কলকাতার ক্রিকেট সমর্থকদের মধ্যে। ইতিমধ্যেই রাজ্য সরকার ও বিসিসিআই দর্শকসহ ইডেনে খেলা আয়োজন করার অনুমতি দিয়েছে।

Advertisement

২১শে নভেম্বরের ম্যাচ আয়োজনের তোড়জোড় ইতিমধ্যেই শুরু করে দিয়েছে অভিষেক ডালমিয়ার নেতৃত্বাধীন সিএবি। এই ম্যাচের জন্য টিকিটের মূল্য ধার্য্য করা হয়েছে ৬৫০ টাকা এবং ১,৫০০ টাকা। লাইফ মেম্বারদের মধ্যেও এই ম্যাচের টিকিট বিতরণ করা হবে বলেই জানা গেছে। বিসিসিআই ইডেন গার্ডেন্সে এই সিরিজের তৃতীয় ম্যাচ আয়োজনের অনুমতি দিলেও দর্শকদের প্রবেশের অগ্রাধিকার কতটা থাকবে সেই নিয়ে সংশয় ছিল। পরে রাজ্য সরকার ইডেনে ৭০ শতাংশ দর্শক নিয়ে ম্যাচ আয়োজন করার অনুমতি দিয়েছে। ভারত-নিউজিল্যান্ড ম্যাচের পর, পরের বছরে ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচ আয়োজন করার কথা রয়েছে।

Advertisement

সম্প্রতি ইডেন পরিদর্শন করতে এসেছিল নিউজিল্যান্ডের একটি রেইকি দল। এই প্রসঙ্গে সিএবির প্রধান অভিষেক ডালমিয়া জানিয়েছেন, এখানকার সুযোগ সুবিধা পরিদর্শন করার পর নিউজিল্যান্ডের এই রেইকি দল সন্তোষ প্রকাশ করেছে বলেই জানা গিয়েছে। ইডেনের জৈব সুরক্ষা বলয়ে যথেষ্ট পছন্দ হয়েছে তাদের। সেজন্য কিউয়ি টেস্ট দল কানপুর যাওয়ার আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে অনুশীলন সেরে তারপরেই রওনা দেবে।

অন্যদিকে সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তারা ক্রিকেটারদের সুরক্ষার বিষয়ে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ম্যাচ আয়োজন করার অভিজ্ঞতা তাদের আগে থেকেই রয়েছে। তারা আশা রাখছেন সবকিছু ঠিক ভাবেই সম্পন্ন হবে।

Related Articles

Back to top button