Cricket NewsIndian Cricket Team

IND vs NZ: সিরিজ জিততে মরিয়া ভারত, দেখুন দুই দলের সম্ভাব্য একাদশ

দেখে নিন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দুই দলের সম্ভাব্য শক্তিশালী একাদশ কেমন হতে পারে

Advertisement

ভারত নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের আজ দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এটাই প্রথম টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে এই নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে বিশ্বকাপ যাত্রা কার্যত শেষ হয়ে যায় ভারতের। অন্যদিকে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়। আজ একাধিক পরিবর্তনসহ দুটি দল পরস্পরের বিরুদ্ধে মাঠে নামতে পারে ভারত। ভারতীয় দলের হয়ে আজ মাঠে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। এছাড়া সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন কে এল রাহুল। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তার স্থানে আজ নিউজিল্যান্ডের পথনির্দেশ করবেন টিম সাউদি।

Advertisement

নিউজিল্যান্ডের এই সফরে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে। বর্তমানে ভারত টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। এদিকে ম্যাচ শুরু হওয়ার একদিন পূর্বে নিউজিল্যান্ড শিবির সিদ্ধান্ত নিয়েছে, টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার বদলে দলের দায়িত্ব সামলাবেন টিম সাউদি। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ JSCA ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজ থেকে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, হার্দিক পান্ডিয়ার মত অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্রামে রাখা হয়েছে। তার বদলে ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার। ঋতুরাজ গায়কোয়াড়, আবেশ খান, হার্সেল প্যাটেল এবং ভেঙ্কটেশ আইয়ার। দেখে নিন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দুই দলের সম্ভাব্য শক্তিশালী একাদশ কেমন হতে পারে-

Advertisement

ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), আর অশ্বিন, অক্ষর প্যাটেল/হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার/মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল।

নিউজিল্যান্ডের সম্ভাব্য শক্তিশালী একাদশ: ড্যারিল মিচেল, মার্টিন গাপটিল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, টিম সেফার্ট (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে/কাইল জেমিসন, টিম সাউদি (অধিনায়ক), ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

Related Articles

Back to top button