Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs PAK: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ! দিনক্ষণ জানালেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আবারও ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শোরগোল উঠেছে সোশ্যাল মিডিয়ায়। সেই বিষয়ে এবার খোলাখুলি আলোকপাত করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

Advertisement

এটা নিশ্চিত যে, পৃথিবীর সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ সেটাই যেখানে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়। ভারত পাকিস্তান ম্যাচ মানে আলাদা রোমাঞ্চ, সাথে টানটান উত্তেজনা। বিশ্বকাপের আসরে দুটি দল মুখোমুখি হলেও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি প্রায় ৯ বছর। ২০১২ সালে সন্ত্রাস হামলার পর থেকে দ্বিপাক্ষিক সিরিজে অংশগ্রহণ করেনি ভারত পাকিস্তান। শুধুমাত্র ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আয়োজিত ইভেন্টগুলোতে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তান। বহু চেষ্টা করেও ক্রিকেট বিশ্বের অন্যতম শক্তিশালী এই দুই দলকে এক তাঁবুতে নিয়ে আসা সম্ভব হয়নি।

Advertisement

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আবারও ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শোরগোল উঠেছে সোশ্যাল মিডিয়ায়। সেই বিষয়ে এবার খোলাখুলি আলোকপাত করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তিনি কোন ভনিতানা করে সরাসরি বলেন, ভারত পাকিস্তান সিরিজ আয়োজন করা এখন আইসিসির দ্বারাও সম্ভব নয়। আর ইচ্ছা করলে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড মিলিতভাবে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারবে না। বিষয়টি এখন দুটি দেশের রাজনৈতিক বিষয়ে যুক্ত হয়ে গেছে। সেজন্য ক্রিকেট বোর্ড চাইলেও দুই দলকে এক মাঠে নামানো সম্ভব নয়।

Advertisement

যদি দুটি দল পরস্পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায় সে ক্ষেত্রে দুই দেশের রাজনৈতিক ব্যক্তিবর্গদের সামনে এগিয়ে আসতে হবে। রাজনৈতিক চরিতার্থ মিটে গেলে এই দুটি দলকে আবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দেখা যেতে পারে। তবে সেটি আদৌ করা সম্ভব কিনা কিংবা কতদিন সময় লাগবে সে বিষয়ে কোন নিশ্চয়তা নেই। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজা এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর মধ্যে ভারত পাকিস্তান সিরিজ নিয়ে আলাপ আলোচনা হয়েছে। এখন শুধুমাত্র রাজনৈতিক কারণ বাধা হয়ে দাঁড়িয়ে রয়েছে এই দুই দলের মাঠে নামার মধ্যে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, সমস্ত কূটনৈতিক সম্পর্ক মিটিয়ে খুব তাড়াতাড়ি এই দুটি দল ২২ গজে নামতে পারে।

Related Articles

Back to top button