Connect with us

Cricket News

T20 World Cup: প্রথম ম্যাচেই ভারত-পাকিস্তান মুখোমুখি! প্রকাশিত হল টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সূচী

Advertisement
Advertisement

আসন্ন টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপকে ঘিরে উত্তেজনার শেষ নেই ক্রিকেটমহলে। চলতি বছরের অক্টোবর মাস থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের আসর। আয়োজক দেশ ভারত হলেও করোনা পরিস্থিতির জন্য ভেন্যু ঠিক করা হয়েছে সুদূর আরব আমিরাতে। তার আগে ঝটপট কিছু সিরিজ খেলে নিতে চাইছে ক্রিকেট বিশ্বের প্রত্যেকটি দেশ। কিছুদিন আগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল প্রকাশিত করেছিল গ্রুপ বিভাজন। যেখানে প্রাথমিক গ্রুপে রাখা হয়েছে আটটি দল কে এবং সুপার গ্রুপে রয়েছে আটটি দল। প্রাথমিক গ্রুপ থেকে আরো চারটি দল জায়গা পাবে সুপার গ্রুপে। তারপর শুরু হবে ১২ দলের বিশ্বকাপ জয়ের লড়াই।

সম্প্রতি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়সূচী প্রণয়ন করেছে। রোমাঞ্চকর ভারত-পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে অক্টোবর মাসের ২৪ তারিখে। অবশ্য তার আগে প্রাথমিক পর্যায়ে আটটি দল নিজেদের মধ্যে মোকাবেলা করবে। যেখানে বাংলাদেশ, শ্রীলংকা, নামিবিয়া, স্কটল্যান্ড, নেদারল্যান্ডসের মত দেশগুলি নিজেদের মধ্যে সেরা চারে পৌঁছানোর লড়াই করবে। মূল পর্বের খেলা অনুষ্ঠিত হবে ২৪ শে অক্টোবর থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের প্রথম খেলায় মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। ওই একই দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান।

এদিকে সরাসরি মূল পর্বে খেলার যোগ্যতা অর্জনকারী দল আফগানিস্তান বর্তমানে জীবন সংকটে ভুগছে। বর্তমানে আফগানিস্থান তালেবানদের দখলে। যেকোনো সময়ে ক্ষমতা হস্তান্তর করা হবে তালেবানদের হাতে। যদিও প্রথমে এমন শোরগোল উঠেছিল যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্থান খেলবে না। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সদস্য হিকমত হোসেন জানিয়েছেন, খুব শীঘ্রই আফগানিস্তান তাদের নিজেদের ক্রিকেটারদের একত্রিত করবে এবং কাবুলের স্টেডিয়ামে অনুশীলন শুরু করবে। আমরা অবশ্যই বিশ্বকাপে অংশগ্রহণ করব। উল্লেখ্য আফগানিস্থান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম মোকাবেলা করবে প্রাথমিক গ্রুপ পর্যায়ে থেকে উঠে আসা দলের সাথে অক্টোবরের ২৫ তারিখে। দেখে নিন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়সূচী-

Advertisement

#Trending

More in Cricket News