Cricket NewsIndian Cricket Team

IND vs PAK: ফের ভারত-পাকিস্তান ম্যাচ, বিশ্বকাপের প্রতিশোধ নেওয়ার দায়িত্বে এবার রোহিত শর্মার

বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম বার পাকিস্তানের বিপক্ষে পরাজয় স্বীকার করেছে ভারত। সেই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার দায়িত্ব এবার রোহিত শর্মার কাঁধে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। আসন্ন নিউজিল্যান্ড সিরিজকে কেন্দ্র করে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে নিয়োজিত করেছে। বর্তমানে ভারতীয় দলের নেতৃত্বে রোহিত শর্মা থাকবেন। সেই হিসেবে আগামীতে ভারত পাকিস্তান ম্যাচে রোহিত শর্মার উপরেই দলের পুরো দায়িত্ব থাকবে। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে পরাজিত হয়েছে ভারত। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম বার পাকিস্তানের বিপক্ষে পরাজয় স্বীকার করেছে ভারত। সেই পরাজয়ের প্রতিশোধ নেওয়ার দায়িত্ব এবার রোহিত শর্মার কাঁধে।

Advertisement

২০২২ সালে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ভারত। রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন করা না গেলেও বিশ্বকাপের মঞ্চে এই দুই দলকে আবারও দেখা যাবে। ২০২২ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি এশিয়াকাপ। যেখানে ভারত পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হতে পারে। অন্যদিকে ওই বছরে অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া। সেখানেও ভারত পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হতে পারে। দুটি বিশ্বকাপে ভারতের হাতে সুযোগ রয়েছে এই বিশ্বকাপের প্রতিশোধ নেওয়ার। তবে এবার বিরাট কোহলি নয়, বরং রোহিত শর্মার হাত ধরে সেই সুযোগ আসতে পারে ভারতীয় দলের জন্য।

Advertisement

এদিকে ২০২৩ সালে এশিয়া কাপের আয়োজন করতে চলেছে পাকিস্তান। যদিও খেলাটি ৫০ ওভারের হতে চলেছে। খেলাটি পাকিস্তান আয়জক দেশ হওয়ায় উক্ত খেলায় অংশগ্রহণ নিয়ে ভারতের সংশয় রয়েছে। চলতি বিশ্বকাপের রেকর্ড অনুযায়ী, পাকিস্তান ৬টি ম্যাচের মধ্যে জিতেছে ৫টিতে। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় তারা। অন্যদিকে, টিম ইন্ডিয়া ৫টি ম্যাচের মধ্যে মাত্র ৩টি জিততে পেরেছিল। পাকিস্তান ছাড়াও নিউজিল্যান্ডের কাছেও হেরেছিল টিম ইন্ডিয়া। তাছাড়া চলতি বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে থেকে বিদায় নিতে হয় তাদের। তাই আসন্ন দিনে পাকিস্তানের বিরুদ্ধে আলাদা লক্ষ্য নিয়ে খেলতে নামবে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল।

Related Articles

Back to top button