Connect with us

Cricket News

IND vs ENG: প্রথম ইনিংসে ভরাডুবি ভারতের, মাত্র ৭৮ রানে অলআউট বিরাট বাহিনী

Advertisement
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় টেস্টের খেলা শুরু হয়েছে আজ। লিডসের স্টেডিয়ামের সিরিজের তৃতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দীর্ঘ আটটি ম্যাচে টস হারার পর আজ জয়ের মুখ দেখেছিল বিরাট কোহলি। কিন্তু ইনিংসের প্রথমেই দুর্দান্ত ধাক্কা খেলো ভারতীয় দল। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান ভারতীয় দলে ম্যাচের প্রথম ইনিংসে ভরাডুবি ভারতেরর ওপেনার কে এল রাহুল। লর্ডসের স্টেডিয়ামে দুর্দান্ত জয়ের পর ভারতীয় দল অধিক উৎসাহে ছিল আজকের ম্যাচের জন্য। কিন্তু প্রথম ইনিংসে ভরাডুবি হলো ইংল্যান্ডের পেস বোলিং লাইন-আপের কাছে।

ভারতীয় দলের হয়ে কুড়ি রানের কোঠা পার করতে পারেননি কোন ক্রিকেটার। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন রোহিত শর্মা। তিনি ১০৫ বল মোকাবেলা করে ১৯ রান করেছেন। এছাড়া অজিঙ্কা রাহানে ব্যক্তিগত ১৮ রান করেছেন। তাছাড়া ভারতীয় ক্রিকেট দলের কোন খেলোয়াড়ই দশের কোঠা পার করতে পারেননি। নিত্য দিনের মতো চরম ব্যর্থতায় প্যাভিলিয়নে ফিরেছেন চেতেশ্বর পুজারা। ইতিমধ্যে তার স্থানে অন্য ক্রিকেটারের সুযোগ করে দেওয়ার জন্য একাধিকবার শোর তুলেছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে জয়লাভ করার পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি চাননি যে সেট টিম বিভক্ত হোক। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরে আসেন। দলের জন্য তার সংগ্রহ মাত্র ৭ রান।

ভারতের প্রথম ইনিংস শেষ হয় মাত্র ৭৮ রানে। সিরিজে সমতা ফিরিয়ে আনতে মরণ কামড় দিয়েছে ইংলিশ বোলাররা। তারা একের পর এক বজ্রাঘাত করেছেন ভারতীয় ব্যাটিং লাইনআপে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আবারো নিজের উইকেট তুলে দিয়েছেন জেমস অ্যান্ডারসনের হাতে। জেমস অ্যান্ডারসন প্রথম ইনিংসে তিনটি উইকেট দখল করেছেন। এছাড়া ক্রেইগ ওভারটনও তুলে নিয়েছেন তিনটি মূল্যবান উইকেট। স্যাম করন এবং অলি রবিনসন নিয়েছেন দুটি করে উইকেট। ৪০.৪ ওভারে শেষ হয়ে যায় ভারতীয় দলের প্রথম ইনিংস। ইনিংস বিরতি শেষে মাত্র ৭৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামবে জো রুটের সতীর্থরা।

Advertisement

#Trending

More in Cricket News