Connect with us

Cricket News

IND Vs RSA: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ অনিশ্চিত! বড় সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড

Advertisement
Advertisement

একাধিক তর্কবিতর্কের পর অবশেষে ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকা সফরে স্বাগতিকদের দেশে গিয়ে পৌঁছেছে। এই সফরে ভারত তিনটি টেস্ট এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে স্বাগতিকদের বিরুদ্ধে। বর্তমানে ভারতীয় ক্রিকেটে এক কলঙ্কিত অধ্যায় চলছে। টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটের অধিনায়ক বদল নিয়ে সোশ্যাল মিডিয়া রীতিমতো উত্তপ্ত। সব বাধা বিঘ্ন কাটিয়ে অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে গেছে ভারতীয় দল। এই সফর ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকায় গিয়ে ভারত কখনো টেস্ট ম্যাচ জিততে পারেনি। ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্বাগতিকদের দেশে ৭টি টেস্ট সিরিজ খেলেছে ভারত। যেখানে একটিতে ড্র এবং বাকি সব সিরিজে পরাজয় স্বীকার করতে হয়েছে ভারতকে।

Advertisement

তাই দক্ষিণ আফ্রিকায় করোনা অতিমারির কথা জেনেও ভারতীয় দল স্বাগতিকদের বিরুদ্ধে সিরিজ খেলতে সেখানে পৌঁছে গেছে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট (CSA) বোর্ড করোনার বর্ধিত আশঙ্কার কারণে দেশে চলা চার দিনের ঘরোয়া প্রতিযোগিতা ইতিমধ্যে রদ করার সিদ্ধান্ত নিয়েছে। CSA এই সিদ্ধান্ত সেঞ্চুরিয়ানে ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে হতে চলা প্রথম টেস্ট শুরু হওয়ার ঠিক এক সপ্তাহ আগে নিয়েছে। দক্ষিণ আফ্রিকায় বিগত কিছুদিন ধরে করোনার মামলা বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

CSA-এর তরফ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ‘করোনার মহামারীর নতুন ঢেউয়ে নিরাপত্তা জনিত সমস্যার কারণে ঘরোয়া ক্রিকেট আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ম্যাচ ১৯ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত হওয়ার কথা থাকলেও রদ হওয়া ম্যাচ আগামী বছর অনুষ্ঠিত হবে।” দক্ষিণ আফ্রিকায় করোনা অতিমারির কারণে সেখানকার ঘরোয়া ম্যাচ স্থগিত হয়েছে। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সফর শুরু হওয়ার পূর্বেই সমাপ্তি হয়ে যেতে পারে। অর্থাৎ করোনা অতিমারির জন্য ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ কিছু সময়ের জন্য স্থগিত করা হতে পারে।

Advertisement

#Trending

More in Cricket News