Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে ভারত! টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত রোহিত শর্মার

নিউজিল্যান্ডের এই সফরে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু'টি টেস্ট ম্যাচ খেলবে। বর্তমানে ভারত টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারত-নিউজিল্যান্ড। এই সিরিজে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করে। সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে পরাজিত করে ভারত। বর্তমানে ভারত ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে। চলতি টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসেবে ভারতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। তাছাড়া টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের জন্য প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন রাহুল দ্রাবিড়। নতুন কোচ এবং নতুন অধিনায়ক নিয়ে প্রথম সিরিজে বাজিমাত ভারতীয় দলের।

Advertisement

নিউজিল্যান্ডের এই সফরে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে। বর্তমানে ভারত টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে আজ ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে চলেছে। উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজ থেকে বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, হার্দিক পান্ডিয়ার মত অভিজ্ঞ ক্রিকেটারদের বিশ্রামে রাখা হয়েছে। তার বদলে ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার। ঋতুরাজ গায়কোয়াড়, আবেশ খান, হার্সেল প্যাটেল এবং ভেঙ্কটেশ আইয়ার। যেখানে ইতিমধ্যে হার্সেল প্যাটেল এবং ভেঙ্কটেশ আইয়ারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছে। দেখে নিন ইডেন গার্ডেন্সে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ভারত এবং নিউজিল্যান্ডের শক্তিশালী একাদশ-

Advertisement

ভারত (প্লেয়িং ইলেভেন): রোহিত শর্মা (c), ইশান কিশান (wk), ভেঙ্কটেশ আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষাল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল।

নিউজিল্যান্ড (প্লেয়িং ইলেভেন): মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, টিম সেফার্ট (wk), জেমস নিশাম, মিচেল স্যান্টনার (c), অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

Related Articles

Back to top button