Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: ৫ উইকেটের ব্যবধানে নিউজিল্যান্ডকে পরাজিত করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ভারত

দলের হয়ে রোহিত শর্মা ব্যক্তিগত ৪৮ রানের ইনিংস খেলেন। সূর্য কুমার যাদব ৪০ বলে ব্যক্তিগত ৬২ রানের ইনিংস উপহার দেন।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আজ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারত। প্রথম ম্যাচেই বাজিমাত করে সিরিজে ১-০ তে এগিয়ে গেল রোহিত শর্মার দল। রোহিত শর্মার অধিনায়কত্বে আজ প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারত। তাছাড়া ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের অধীনে এটাই ছিল ভারতের প্রথম ম্যাচ। আর সেই প্রথম ম্যাচে সূর্য কুমার যাদব এবং রোহিত শর্মার অনবদ্য ব্যাটিংয়ে ২ বল হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। লক্ষ্যমাত্রা খুব একটা বড় না হলেও নিউজিল্যান্ডের বিধ্বংসী বোলিং খেলা শেষ ওভার অব্দি নিয়ে যায়।

Advertisement

সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রোহিত শর্মা। মার্টিন গাপটিল এবং মার্ক চ্যাপম্যানের অনবদ্য ব্যাটিংয়ের উপর নির্ভর করে নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের হয়ে মার্টিন গাপটিল ৪২ বলে ৭০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তাছাড়া মার্ক চ্যাপম্যান ৬৩ রানের অনবদ্য ইনিংস উপহার দেন দলের জন্য। ভারতীয় দলের জন্য ভুবনেশ্বর কুমার এবং রবীচন্দ্রন অশ্বিন দুটি করে উইকেট দখল করেন। তাছাড়া মোহাম্মদ সিরাজ এবং দীপক চাহার একটি করে উইকেট দখল করেন।

Advertisement

১৬৫ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে খুব তাড়াতাড়ি কেএল রাহুলের মূল্যবান উইকেট হারায় ভারত। কিন্তু রোহিত শর্মা এবং সূর্য কুমার যাদবের দুর্দান্ত ব্যাটিং এর জোরে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিতে সক্ষম হয় ভারত। দলের হয়ে রোহিত শর্মা ব্যক্তিগত ৪৮ রানের ইনিংস খেলেন। সূর্য কুমার যাদব ৪০ বলে ব্যক্তিগত ৬২ রানের ইনিংস উপহার দেন। অবশেষে ঋষভ পন্তের অপরাজিত ১৭ রানের ইনিংসের উপর ভর করে ম্যাচ জিতে নেয় ভারত। দলের হয়ে ট্রেন্ট বোল্ট ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন। সিরিজের প্রথম ম্যাচে জয়লাভ করে ভারত বর্তমানে সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে।

Related Articles

Back to top button