Connect with us

Cricket News

Indian cricket team: দীর্ঘ ৬ বছর পর আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে ভারত!!

Advertisement
Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে সিরিজ জিতে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে পৌঁছালে ভারত। ইংলিশ দলকে পেছনে ফেলে সেরার মুকুট মাথায় পরলো ব্লু বাহিনী। রোহিত শর্মার নেতৃত্বে ভারত সফরে আসা ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে টিম ইন্ডিয়া। আর তার পুরস্কার স্বরূপ দীর্ঘ ৬ বছর পর নিজেদের হারানো জায়গা ফিরে পেল ভারত। ইতিপূর্বে আইসিসি টি-টোয়েন্টি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে দাঁড়িয়ে ছিল ইংল্যান্ড। বর্তমানে মেন ইন ব্লু ও থ্রি লায়ন্স – উভয়েরই রেটিং সমান – ২৬৯। তবে, পয়েন্টের নিরিখে ভারত এগিয়ে। ভারতের পয়েন্ট ১০,৪৮৪, অন্যদিকে ইংল্যান্ডের সংগ্রহে ১০,৪৭৪ পয়েন্ট।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে হোয়াইটওয়াশ করা মোটেও সহজ ছিল না ভারতের জন্য। সিরিজের প্রত্যেকটি ম্যাচে সমান তালে লড়াই করেছে ক্যারিবিয়ান বাহিনী। কলকাতার ইডেন গার্ডেন্সে আয়োজিত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটের ব্যবধানে পরাজিত করেছিল ভারত। দ্বিতীয় ম্যাচে জয়ের মার্জিন ছিল আরো সূক্ষ্ম। মাত্র ৮ রানের ব্যবধানে পরাজিত হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে সেই মার্জিন গিয়ে দাঁড়িয়েছিল ১৭ রানে।

এদিকে আগামী ২৪শে ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। যেখানে শ্রীলংকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। শ্রীলংকার বিরুদ্ধে সিরিজ জয় করতে পারলেই আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক থাপে লাফিয়ে অনেকটা ওপরে উঠে যাবে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। তবে শ্রীলংকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলি এবং ঋষভ পন্থের মত হাইহিটার ব্যাটসম্যানদের অব্যাহতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড। একাধিক তরুণ মুখ নিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া।

Advertisement

#Trending

More in Cricket News