Cricket NewsIndian Cricket Team

Dinesh Karthik: অস্ট্রেলিয়া সফরের মত দক্ষিণ আফ্রিকা সফরেও সফল হবে ভারত, ভবিষ্যৎবাণী করলেন দীনেশ কার্তিক

Advertisement

অবশেষে সমস্ত জল্পনা কাটিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডের সবুজ সংকেত মিলেছে। চলতি মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারতীয় দল। যদিও পূর্ণাঙ্গ সিরিজ অনুষ্ঠিত হবে না এমনটাই জানা গেছে। সিরিজ থেকে কাটছাঁট করা হয়েছে টি-টোয়েন্টি ম্যাচ গুলি। দক্ষিণ আফ্রিকা সফরে শুধুমাত্র টেস্ট এবং ওডিআই সিরিজ খেলবে ভারত। ইতিমধ্যে দুই দেশের ক্রিকেট বোর্ড টেস্ট সিরিজ উপলক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে। অর্থাৎ দক্ষিণ আফ্রিকা সফর ভারতীয় ক্রিকেট দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

Advertisement

নিউজিল্যান্ড সিরিজ শেষ হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে পরিকল্পনা শুরু করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চলতি মাসের ১৭ তারিখ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলার কথা ছিল ভারতের। সেই উদ্দেশ্যে আগামী ৮ কিংবা ৯ তারিখ দক্ষিণ আফ্রিকা সফরে প্লেনে চাপার কথা ছিল ভারতীয় পূর্ণাঙ্গ দলের। কিন্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় নতুন প্রজাতির করোনাভাইরাসের উদ্ভব চিন্তায় ফেলেছিল ভারতীয় ক্রিকেটারদের। চলতি মাসের ২৬ তারিখে প্রথম টেস্ট ম্যাচ খেলবে ভারত-দক্ষিণ আফ্রিকা।

Advertisement

গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পূর্ণাঙ্গ টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক বলেন, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর ভারতীয় দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুবর্ণ সুযোগ অপেক্ষা করছে ভারতীয় ক্রিকেটারদের জন্য। ইতিপূর্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছে বিরাট কোহলির দল। ইংল্যান্ড সিরিজেও যথেষ্ট সফলতা দেখিয়েছে ভারতীয় দল। তাই দক্ষিণ আফ্রিকা সফরে সেই একই ধারাবাহিকতা বজায় থাকবে বলে আমার বিশ্বাস। আমি এই বিষয়ে আত্মবিশ্বাসী যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সিরিজ জয় করে দেশে ফিরবে ভারতীয় দল।

Related Articles

Back to top button