Connect with us

Cricket News

IND Vs RSA: ভারত দক্ষিণ আফ্রিকায় কখনো সিরিজ জিতবে না! বললেন প্রাক্তন প্রোটিয়া বোলার মাখায়া এনতিনি 

Advertisement
Advertisement

বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। এই সফরের স্বাগতিকদের বিরুদ্ধে ভারত তিনটি টেস্ট এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে। চলতি সফর থেকে ইতিপূর্বে টি-টোয়েন্টি সিরিজ বাতিল করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। প্রোটিয়াদের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ক্রিকেটে ভারতের সাফল্য নেই বললেই চলে। এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারত মাত্র একটি টেস্ট ম্যাচে জয়লাভ করেছে। প্রোটিয়াদের দেশে গিয়ে ভারত ইতিপূর্বে সাতটি টেস্ট সিরিজ খেলেছে। যেখানে প্রত্যেকবার পরাজয়ের গ্লানি হাতে মেখে দেশে ফিরতে হয়েছে ভারতীয় দলকে।

Advertisement

চলতি সফর ভারতীয় দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই সফরে ভারতীয় দলের আগামী ভবিষ্যৎ নির্ভর করছে। রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধায়নে বিদেশের মাটিতে ভারতের এটা প্রথম সফর। তাছাড়া এই সিরিজ জয়ের ওপর নির্ভর করছে বিরাট কোহলির অধিনায়কত্ব ভবিষ্যৎ। এদিকে প্রাক্তন প্রোটিয়া পেস বোলার মাখায়া এনতিনি এদিন সোশ্যাল মিডিয়ায় সোজাসুজি বলেন,”ইতিপূর্বে ভারত-দক্ষিণ আফ্রিকার মাটিতে এসে সিরিজ জেতেনি, আর ভবিষ্যতেও ভারত-দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিততে পারবেনা”।

প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার মাখায়া এনতিনির এমন সাহসী বক্তব্যের পর সোশ্যাল মিডিয়া রীতিমতো উত্তপ্ত। ইতিপূর্বে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দল থেকে ছিটকে গেছেন ইনফর্ম ব্যাটসম্যান রোহিত শর্মা। অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পুজারা বিগত এক বছর যাবত রান পাচ্ছেন না। বিরাট কোহলির ব্যাট থেকে বিগত দুবছর ধরে নেই কোন তিন অঙ্কের ইনিংস। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বাউন্স পিচে সিরিজ জয় ভারতের পক্ষে সত্যিই কঠিন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত ঘরের মাঠে নিউজিল্যান্ডকে দুটি সিরিজে পরাজিত করে দক্ষিণ আফ্রিকা সফরে গেছে।

Advertisement

#Trending

More in Cricket News