Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করবে ভারত, বললেন প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন, এরই মধ্যে সব জায়গায় আলোচনা শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ শেষে কারা শিরোপা মাথায় তুলবে? আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১৪ই নভেম্বর। কিন্তু আসল উত্তেজনা তৈরি হয়েছে ভারত-পাকিস্তান ম্যাচের মধ্য দিয়ে। দীর্ঘ কয়েক বছর অপেক্ষার পর পরস্পরের মোকাবেলা করতে চলেছে এই চির দুই প্রতিদ্বন্দ্বী। অক্টোবরের ২৪ তারিখের মূল পর্বের প্রথম দিনেই অংশগ্রহণ করবে ভারত পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশের খেলা দেখতে আলাদা উত্তেজনা কাজ করে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। আর সেটা যদি হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসরে।

Advertisement

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর এই বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন। তার মতে, ভারত পাকিস্তানের চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছে বিশ্বকাপের আসরে। এর আগে শুধুমাত্র বিশ্বকাপের মঞ্চে ভারত পাকিস্তানকে পাঁচবার পরাজিত করেছে। তাই ভারতের বিরুদ্ধে জয়লাভ করার জন্য পাকিস্তানের ওপর একটা আলাদা প্রেসার তৈরি হতে পারে। তিনি আরো বলেন, আমি এটাও বলতে চাই না যে ওই ম্যাচে ভারতই জিতবে। টি-টোয়েন্টি ক্রিকেটে যেকোনো সময় অঘটন ঘটে যেতে পারে। কিন্তু পাকিস্তান একটা আলাদা প্রেসারে থাকবে সেটা বলা সমীচীন বলে আমি মনে করি। আর তাছাড়া বর্তমানে পাকিস্তানের ক্রিকেটাররা কেউই নিজেদের ফর্ম ধরে রাখতে পারছেন না। একের পর এক সেরিজ হেরে দেশে ফিরছেন তারা।

সে ক্ষেত্রে ভারতের পাল্লা অনেকটাই ভারী। বর্তমানে ভারতীয় দলের অধিকাংশ ক্রিকেটাররা যথেষ্ট ভালো খেলা করছেন। তাদের ধারাবাহিকতা এমন ভাবে চললে নিশ্চয়ই ঐ ম্যাচে ভাল ফলাফল করা সম্ভব হবে। তাছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের মত একটি আসরে খেলার সুযোগ পাচ্ছে ভারতীয় ক্রিকেটাররা। সেখান থেকে নিজেদেরকে আরো গুছিয়ে নিতে পারেন ভারতীয় ক্রিকেটাররা। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনো সময় যে কোনো ঘটনা ঘটতে পারে। আফগানিস্তানের মত দেশ বড় কোন দেশকে হারিয়ে মূলপর্বে যেতে পারে বলে আমি মনে করি। সেজন্য ভারতীয় ক্রিকেটারদের বাড়তি চাপ না নিয়ে স্বাভাবিক খেলা করা উচিত হবে। যদি ক্রিকেটাররা বাড়তি চাপ নিয়ে নেয় তবে বিপদ হওয়ার সম্ভাবনাই বেশি। পুরনো রেকর্ড এর উপর ভিত্তি করে এটা বলা যেতে পারে যে ভারত-পাকিস্তান ম্যাচ ভারত পাকিস্তানের উপর নিঃসন্দেহে অনেকটাই চাপ সৃষ্টি করতে পারবে।

Advertisement

#Trending

More in Cricket News