Connect with us

Cricket News

Sunil Gavaskar: সিরিজের পরবর্তী তিনটি টেস্টেও জিতবে ভারত! ভবিষ্যৎবাণী করলেন সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাভাস্কার এমন মন্তব্য করলেন। তিনি মনে করেন, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের বাকি তিনটি ম্যাচে জয়লাভ করবে টিম ইন্ডিয়া। উল্লেখ্য সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় ড্র ঘোষণা করে আম্পায়ার। তা না হলে ভারত খুব সহজভাবেই জয়লাভ করতো প্রথম টেস্টে। পঞ্চম দিনের খেলায় ভারতের প্রয়োজন ছিল মাত্র ১৫৭ রান। হাতে ছিল নটি মূল্যবান উইকেট। কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে শেষ রক্ষা হল না ইংল্যান্ডের। ১৫১ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিল ইন্ডিয়া। ভারতীয় অধিনায়ক হিসেবে কপিল, দেব মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি লর্ডসের স্টেডিয়ামে ইংল্যান্ড কে পরাজিত করতে পেরেছে। যেটি ভারতীয়দের জন্য অত্যন্ত গৌরবের বিষয়।

স্বাধীনতার ৭৫ বছর পূর্ণতা পেয়েছে এই মাসেই। আর এই মাসেই ইংল্যান্ডে থেকে ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে পরাজিত করল টিম ইন্ডিয়া। ভারতীয় লিটিল মাস্টার সুনীল গাভাস্কার বলেন, সিরিজের আগামী তিনটে ম্যাচেও জয়লাভ করবে টিম ইন্ডিয়া। কারণ ইংল্যান্ডের দুজন ক্রিকেটার ছাড়া ফর্মে নেই আর কেউ। অধিনায়ক জো রুট এবং পেস বোলার জেমস অ্যান্ডারসন লড়াই করে যাচ্ছেন দলের হয়ে। বাকি কেউই নিজের সেরাটা দিতে পারছেন না দলে। অন্যদিকে ভারতীয় দলের মিডল অর্ডার প্রথম ম্যাচে ব্যর্থ হলেও সিরিজের দ্বিতীয় ম্যাচে ফর্মে আসতে দেখা গেছে।

রান পেয়েছেন বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে। যেটি ভারতীয় ক্রিকেটের জন্য অত্যন্ত সুখবর। এছাড়া ওপেনিং জুটিতে রোহিত শর্মা এবং কে এল রাহুল দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন। ভারতীয় পেস বোলাররা ইংল্যান্ডে দুর্দান্ত পারফরম্যান্স করছেন। পরপর দুটি টেস্ট ম্যাচে ৪০ টি উইকেট তুলে নিয়েছেন তারা। তাই আগামী তিনটি টেস্ট ম্যাচ ভারতের পক্ষে যাবে বলে আমি মনে করি। উল্লেখ্য, প্রথম টেস্ট ম্যাচে ড্র করার পর দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারত ইংল্যান্ডকে ১৫১ রানের বিরাট ব্যবধানে পরাজিত করে। সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে চলতি মাসের ২৫ তারিখ থেকে।

Advertisement

#Trending

More in Cricket News