Connect with us

Cricket News

IND Vs WI: ইডেন গার্ডেন্সে বাজিমাত ভারতের! ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

Advertisement
Advertisement

অধিনায়কের ব্যর্থ ইনিংসের পরেও মিডল অর্ডারে ভেঙ্কটেশ আইয়ার এবং সূর্য কুমার যাদবের বিধ্বংসী ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সামনে ভারত ১৮৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়। ইতিপূর্বে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ভারত ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের নামে করে নিয়েছে। আজ একাধিক পরিবর্তনসহ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। আর সেই ম্যাচেও বাজিমাত টিম ইন্ডিয়ার। ১৭ রানে ম্যাচ জিতে ৩-০ ব্যবধানে শৃংখলা নিজেদের নামে করেছে ভারত।

Advertisement

সিরিজের শেষ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ড। ম্যাচের শুরুতে ভারতের ওপর চাপ সৃষ্টি করতে সক্ষম হলেও শেষ লগ্নে এসে পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ বোলিং লাইন আপ। ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় ব্যক্তিগত ৪ রানে প্যাভিলিয়নে ফেরেন। এরপর শ্রেয়াস আইয়ার এবং ঈশান কিশানের মধ্যে ছোট্ট পার্টনারশিপ হলেও বেশিদূর স্থায়ী হয়নি সে জুটিও। অধিনায়ক রোহিত শর্মাও আজকের ম্যাচের পুরোপুরি ব্যর্থ হয়েছেন। তিনি ১৫ বল খেলে মাত্র ৭ রানে প্যাভিলিয়নে ফেরেন।

দলের হয়ে ঈশান কিশান ব্যক্তিগত ৩৪ রানের ইনিংস খেলেন। সূর্য কুমার যাদব ৩১ বল মোকাবেলা করে ৭টি ছয়ের মাধ্যমে ব্যক্তিগত ৬৫ রান করেন। এছাড়া ব্যাটিং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার ১৯ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। মূলত ভেঙ্কটেশ আইয়ার এবং সূর্য কুমার যাদবের বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে ভারত নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

১৮৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করতে নেমে প্রথমে উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে কারিবিয়ান বাহিনী। উইকেট-রক্ষক নিকোলাস পুরানের ৬১ রানের ইনিংসের উপর ভর করে ম্যাচে কিছুটা হলেও প্রত্যাবর্তন করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। তবে ব্যাটিং লাইনআপের চরম ব্যর্থতা ১৭ রানে ম্যাচ হাতছাড়া হয় ওয়েস্ট ইন্ডিজের। ভারতের হয়ে হার্সেল প্যাটেল ব্যক্তিগত তিনটি এবং দীপক চাহার, ভেঙ্কটেশ আইয়ার ও শার্দুল ঠাকুর দুটি করে উইকেট দখল করেন।

Advertisement

#Trending

More in Cricket News