Cricket NewsWomen's Cricket

India Women’s Cricket Team: অস্ট্রেলিয়ার সাথে দিন-রাতের টেস্ট ড্র, ম্যাচ শেষে দুই বাঙালির প্রশংসায় ভারত অধিনায়ক

ড্র হলেও রবিবারের ম্যাচে ভারতীয় মহিলা ক্রিকেট টিমের পারফরম্যান্স ছিল নজরকাড়া। একথা স্বীকার করেছেন অধিনায়ক মিতালি রাজ নিজেই। ম্যাচ শেষে দুই বাঙালি ঝুলন গোস্বামী ও রিচা ঘোষের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল অধিনায়ককে।

Advertisement

রবিবার প্রত্যাশা মতই অস্ট্রেলিয়ার সাথে মাঠে খেলতে নেমে ম্যাচ ড্র করেন ভারতীয় মহিলা ক্রিকেট টিম। ম্যাচ শেষে ড্র হতে চলেছে তা বুঝতে পেরেছিলেন আগেই। ড্র হলেও রবিবারের ম্যাচে ভারতীয় মহিলা ক্রিকেট টিমের পারফরম্যান্স ছিল নজরকাড়া। একথা স্বীকার করেছেন অধিনায়ক মিতালি রাজ নিজেই। ম্যাচ শেষে দুই বাঙালি ঝুলন গোস্বামী ও রিচা ঘোষের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল অধিনায়ককে।

Advertisement

নিঃসন্দেহে বলা যায় গতকালের অস্ট্রেলিয়ার সাথে দিন-রাতের টেস্ট ম্যাচ শাসন করেছে মিতালীরাই। রবিবার খেলতে নেমে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২৪১ রান করে। এরপর দ্বিতীয় ইনিংসে ভারত মাঠে নামে। শেফালী বর্মা দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন। যা সত্যিই প্রশংসার যোগ্য। এই ম্যাচে পুনাম রাউত ৪১ রানে অপরাজিত ছিল। প্রথম ইনিংসে শতরান করেছিলেন স্মৃতি মন্ধনা। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ৩১ রণে আউট হন স্মৃতি। এরপর ভারত ৩ উইকেট হারিয়ে ১৩৫ রানে শেষ করে দ্বিতীয় ইনিংস।

Advertisement

এরপর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ৩৬ রান তোলে। গতকালের ম্যাচে বাদসেধেছিল বৃষ্টি। তবে তাতেও দমানো যায়নি মিতালি রাজদের। দ্বিতীয় ইনিংসে দুটোর মধ্যে একটি উইকেট নিয়েছেন ঝুলন গোস্বামী। অন্যটি নিয়েছেন পূজা বস্ত্রকার।

ম্যাচ শেষে কথা বলার সময় মিতালি রাজের কথায় উঠে এলো বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার প্রসঙ্গও। তিনি বলেছেন, আরো চারটি উইকেট পেলে তারা আরো কয়েকটা ওভার চালিয়ে খেলে নিতেন। ঝুলন গোস্বামীর প্রসঙ্গে তিনি বলেছেন যে তিনি প্রতিবারের মতোই এই ম্যাচেও ভালোই খেলেছেন। তার কথায় ঝুলন গোস্বামী নিজের অভিজ্ঞতার কথা ভাগ করে নেন তরুণ ক্রিকেটারদের সাথে।

এরপর তিনি আরো জানান, অস্ট্রেলিয়ার সাথে ম্যাচে স্মৃতি মন্ধনা ভালো পারফর্মেন্সের কথাও উল্লেখ করেছেন। বিশেষ করে রিচা ঘোষের প্রশংসা করেছেন ভারত অধিনায়ক। যস্তিকা ভাটিয়ার প্রসঙ্গও উল্লেখ করেছেন তিনি। শেষে মিতালি রাজ বলেন টি-টোয়েন্টিতে হরমনপ্রীতের ফেরার আশায় রয়েছেন।

Related Articles

Back to top button