Connect with us

Cricket News

IND Vs WI: ৪৪ রানে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে ২-০ ব্যবধানে সিরিজ জয় ভারতের!!

Advertisement
Advertisement

রোহিত শর্মার নেতৃত্বে প্রথম ওডিআই সিরিজে ২-০ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে সিরিজ জয় ভারতের। ইতিপূর্বে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটের ব্যবধানে পরাজিত করে ১-০ তে লিড নিয়েছিল ভারত। আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের পরেও ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এর জোরে ৪৪ রানের ব্যবধানে ক্যারিবিয়ান বধ করল রহিত বাহিনী।

সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের আহবানে প্রথমে ব্যাটিং করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়ে ভারত। ওপেনিং জুটিতে রোহিত শর্মার সঙ্গ দেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। বিগত ম্যাচের নায়ক রোহিত শর্মা মাত্র ৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ঋষভ পন্থ এবং বিরাট কোহলি ব্যক্তিগত ১৮ রান করে সংগ্রহ করেন। দলের হয়ে কে এল রাহুল ব্যক্তিগত ৪৯ রান এবং সূর্য কুমার যাদব ব্যক্তিগত ৬৪ রানের ইনিংস খেলেন। নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং শেষে ভারত ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

২৩৮ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে ক্যারিবিয়ান বাহিনী। তরুণ বোলার প্রসিদ্ধ কৃষ্ণার অনবদ্য বোলিং, ভারতের জন্য জয় অনেকটা সহজ করে দেয়। তিনি দলের হয়ে ব্যক্তিগত ৪ উইকেট এবং শার্দুল ঠাকুর ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন। ৪৬ ওভারে ওয়েস্ট ইন্ডিজ সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৯৩ রান সংগ্রহ করে। ফলশ্রুতিতে ৪৪ রানের ব্যবধানে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়ের সাথে সাথে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের নামে করে নিয়েছে ভারত।

Advertisement

#Trending

More in Cricket News