Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: রাহুল-রোহিতের ব্যাটে বিধ্বংসী ইনিংস! নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ জয় ভারতের

Advertisement

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজিত হয়ে গ্রুপ পর্যায়ে থেকে বিদায় নেয় ভারত। এবার সেই নিউজিল্যান্ডের বিপক্ষে বিধ্বংসী হয়ে উঠল ভারতীয় ক্রিকেটাররা। বিশ্বকাপ শেষ করে তিনটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলার উদ্দেশ্যে ভারত সফর করছে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ অনুষ্ঠিত হয়েছে। যেখানে ভারত ৭ উইকেটে নিউজিল্যান্ডকে পরাজিত করে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের নামে করে নিয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী রবিবার কলকাতার ইডেন গার্ডেন্স ময়দানে অনুষ্ঠিত হবে। আজ ভারতীয় দলে পেস বোলার হর্সেল প্যাটেল নিজের অভিষেক ম্যাচ খেলেছেন। অভিষেক ম্যাচেই দারুণ সাফল্য পেয়েছেন ডানহাতি এই পেস বোলার।

Advertisement

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিং জুটিতে নিউজিল্যান্ড দুর্দান্ত শুরু করলেও শেষ পর্যন্ত হার মানতে হয় ভারতীয় বোলারদের সম্মুখে। মাত্র ১৫ বলে ৩১ রানের বিধ্বংসী ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন মার্টিন গাপটিল। তাছাড়া ড্যারিল মিচেল ৩১, মার্ক চ্যাপম্যান ২১ এবং গ্লেন ফিলিপস ব্যক্তিগত ৩৪ রানের ইনিংস খেলেন। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে ছটি মূল্যবান উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ১৫৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। অভিষেক ম্যাচে হর্সেল প্যাটেল ২৫ রানের বিনিময়ে ২টি মূল্যবান উইকেট দখল করেন। এছাড়া ভুবনেশ্বর কুমার দীপক চাহার অক্ষর প্যাটেল এবং রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন।

Advertisement

১৫৪ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করে ভারতীয় দল। শতরানের পার্টনারশিপের উপর ভর করে খুব সহজে জয়ের কাছাকাছি পৌছে যায় ভারত। ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল ৬৫ রানে প্যাভিলিয়নে ফেরেন। অধিনায়ক রোহিত শর্মা ৫৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ৬ বলে ১২ রানের ছোট্ট বিধ্বংসী ইনিংস খেলেন ঋষভ পন্ত। নিউজিল্যান্ডের অধিনায়ক টিম সাউদি মাত্র ১৬ রানের বিনিময়ে তিনটি মূল্যবান উইকেট দখল করেন। আজকের ম্যাচে দুর্দান্ত জয় পাওয়ার সাথে সাথে ভারত চলতি সিরিজ নিজের নামে করে নিয়েছে। আগামী রবিবার সিরিজের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে ভারত-নিউজিল্যান্ড।

Related Articles

Back to top button