Connect with us

Cricket News

Under-19 World Cup: ইংল্যান্ডকে হেলায় হারিয়ে পঞ্চম বারের জন্য বিশ্বকাপ জয় ভারতের!!

Advertisement
Advertisement

গতকাল পঞ্চম বারের জন্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ঘরে তোলার উদ্দেশ্যে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও শেষমেষ বাংলাদেশের কাছে পরাজিত হয় টিম ইন্ডিয়া। তবে এবার ভারতের লড়াইটা ছিল ইংল্যান্ডের সাথে। শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনাল খেলা নিঃসন্দেহে অনেকটাই চ্যালেঞ্জ ছিল ভারতের জন্য। তবে ভারতীয় তরুণ ক্রিকেটারদের অসমন্য পারদর্শিতার কারণে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে পঞ্চম বারের জন্য বিশ্বকাপ ঘরে তুলল ভারত।

গতকাল টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। তবে ভারতীয় বোলারদের সামনে লম্বা ইনিংস খেলতে পারেননি কোন ইংলিশ ক্রিকেটার। একের পর এক উইকেট হারিয়ে ৪৪.৫ মাত্র ১৮৯ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ইংলিশ দলের হয়ে সর্বাধিক ৯৫ রানের ইনিংস খেলেন জেমস। ভারতের হয়ে রবি কুমার ব্যক্তিগত চারটি এবং রাজ ব্যক্তিগত পাঁচটি উইকেট দখল করেন।

১৯০ রানের জবাবে খেলতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি ভারতের। শুরুর প্রথম ওভারে ওপেনিং জুটি ভাঙ্গে ইংল্যান্ড। যার ফলশ্রুতিতে সহজ লক্ষ্যমাত্রা ভারতের জন্য অনেকটা কঠিন হয়ে দাঁড়ায়। তবে ইংলিশ দলের প্রভাব ব্যর্থ করে ৪৭.৪ বলে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ব্যক্তিগত পাঁচটি উইকেট এবং অনবদ্য ৩৫ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন রাজ।

উল্লেখ্য, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা মোহাম্মদ কাইফের নেতৃত্বে প্রথমবার ঘরে তুলেছিল ভারত। এরপর বিরাট কোহলি, উন্মুক্ত চাঁদ এবং পৃথ্বী শ নিজেদের অধিনায়কত্বে শিরোপা ঘরে তোলে। অবশেষে গত কাল যশ ঝুলের হাত ধরে পঞ্চম বারের জন্য বিশ্বকাপ জয় করল ভারত।

Advertisement

#Trending

More in Cricket News