Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

India-Pakistan: পাকিস্তানের পরিকল্পনা কাজে লাগিয়ে ভারতের ক্রিকেট উন্নত হয়েছে! বিস্ফোরক মন্তব্য রমিজ রাজার

আমাদের যত ভালো ভালো পরিকল্পনা সবগুলোই কাজে লাগিয়েছে ভারত। আর সেই জন্য তারা ক্রিকেটে আজ প্রভূত উন্নতি করছে। তিনি আরো বলেন, ভারতের বর্তমান প্রধান কোচ রবি শাস্ত্রী পাকিস্তান ক্রিকেটের একজন চরমপন্থী ভক্ত। তাই পাকিস্তানের সব পরিকল্পনা তিনি কার্যকর করছেন ভারতীয় দলের ওপর।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা ভারতীয় ক্রিকেট সম্পর্কে আরো এক বিস্ফোরক মন্তব্য পেশ করলেন। তিনি তার এক বক্তব্যে বলেছেন, পাকিস্তানের পরিকল্পনা কাজে লাগিয়ে ক্রিকেটে উন্নতি হয়েছে ভারতের। না হলে ভারত অনেক পিছিয়ে থাকতো পাকিস্তানের চেয়ে। তিনি আরো যুক্ত করেন, আমাদের যত ভালো ভালো পরিকল্পনা সবগুলোই কাজে লাগিয়েছে ভারত। আর সেই জন্য তারা ক্রিকেটে আজ প্রভূত উন্নতি করছে। তিনি আরো বলেন, ভারতের বর্তমান প্রধান কোচ রবি শাস্ত্রী পাকিস্তান ক্রিকেটের একজন চরমপন্থী ভক্ত। তাই পাকিস্তানের সব পরিকল্পনা তিনি কার্যকর করছেন ভারতীয় দলের ওপর।

Advertisement

রমিজ রাজার মতে, পাকিস্তানের দেখাদেখি ভারত প্রথম শ্রেণীর ক্রিকেটের উপর অধিক গুরুত্ব দিয়েছে। যে জন্য একের পর এক দুর্দান্ত ক্রিকেটার যুক্ত হচ্ছেন ভারতীয় দলে। এটি ছিল পাকিস্তানের অন্যতম পরিকল্পনা। যেটি ভারত বাস্তবে পরিণত করেছে। তার মতে, তাদের ক্রিকেটাররা ভারতীয় ক্রিকেটারদের চেয়ে অনেক বেশি পরিশ্রমী। কিন্তু সঠিক ভাবে বিকশিত হয়েছে ভারতীয় ক্রিকেট টিম। তিনি তার বক্তব্যে যুক্ত করেছেন, আমাদের সময়ের ক্রিকেট টিম অনেক বেশি পরিশ্রমী এবং আক্রমণাত্মক ছিল। বর্তমানে ভারতীয় কোচ রবি শাস্ত্রী এই পরিকল্পনাটিও ভারতীয় ক্রিকেটের উপর প্রয়োগ করেছেন।

Advertisement

আজ ভারতীয় ক্রিকেটের যে প্রভূত উন্নতি হয়েছে তা নাকি পুরোটাই পাকিস্তানের জন্য বলে মন্তব্য করেছেন রমিজ রাজা। তিনি আরো যুক্ত করেছেন, আমাদের সময় দলটি ১০০% পরিশ্রমী ছিল। তাছাড়া খেলার মধ্যে নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করত ক্রিকেটাররা। কখনো হাল ছাড়তাম না আমরা। এই পন্থা অবলম্বন করেছে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। অবশ্য তিনি এটা স্বীকার করেছেন যে, বিগত কয়েক বছর ধরে ভারতের তুলনায় অনেকটা পিছিয়ে করেছে পাকিস্তান ক্রিকেট দল। এজন্য আগামী তিন-চার বছর আমাদেরকে আরো সচেতন হতে হবে ক্রিকেটের প্রতি। তাছাড়া প্রথম শ্রেণীর ক্রিকেটের উপরে আমাদের আরো বেশি যত্নশীল হতে হবে। তবে পাকিস্তান ক্রিকেট আবার পুরনো দিনে ফিরবে।

Related Articles

Back to top button