Cricket

করোনার লড়াইয়ে প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ লক্ষ টাকা অনুদান ভারতীয় ক্রিকেটারের

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং নরেন্দ্র মোদীর প্রধানমন্ত্রী কেয়ারস তহবিলে ৫০ লক্ষ টাকা অনুদানের প্রতিশ্রুতি দিয়েছেন কারণ দেশটি সারা বিশ্বে ছড়িয়ে পড়া মারাত্মক করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। শুক্রবার, প্রধানমন্ত্রী মোদি নাগরিকদের করোনো ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা ডাক্তার, নার্স এবং সমস্ত চিকিৎসা পেশাদারদের প্রশংসা করার জন্য ৫ এপ্রিল রাত ৯ টায় কমপক্ষে নয় মিনিটের জন্য এবং তাদের প্রদীপ মোমবাতি, টর্চ, মোবাইল ফ্ল্যাশস জ্বালানোর অনুরোধ করেছিলেন। সেই অনুরোধ রাখেন সারা ভারতবাসী। নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে এই প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার জানিয়েছেন যে তিনি এই সংহতির মহান দিনে করোনা ভাইরাস ত্রাণ তহবিলের জন্য অবদান রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

শুক্রবার প্রধানমন্ত্রী মোদী যুবরাজ, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, কিংবদন্তি ক্রিকেটার শচীন তেন্ডুলকর, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি, শাটলার পিভি সিন্ধু সহ ৪০ জন বিশিষ্ট খেলোয়াড়ের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেছেন এবং তাদের বলেছিলেন দেশে ২১ দিনের লকডাউন এর মধ্যে মারাত্মক করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দিতে। এর আগে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং লোকসভার সাংসদ গৌতম গম্ভীর তাঁর এমপি লোকাল এরিয়া ডেভলপমেন্ট স্কিমের (এমপিএলএডিএস) থেকে এক কোটি টাকা বরাদ্দ করেন COVID-19 এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য এবং কেন্দ্রীয় এক ত্রাণ তহবিলে তাঁর এক মাসের বেতন দান করেছিলেন। পরে গম্ভীর আরও জানান, তিনি তার দুই বছরের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ইতিমধ্যে তরুণ শ্যুটার অপূর্বী চাঁদেলা COVID-19 এর বিরুদ্ধে লড়াই করার জন্য দেশের প্রচেষ্টার জন্য ৫ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। বিসিসিআই এর আগে ঘোষণা করেছিল যে তারা জরুরি তহবিলে প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা এবং ত্রাণে ৫১ কোটি টাকার অবদান রেখেছে। তেন্ডুলকর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলের জন্য প্রত্যেকে ২৫ লক্ষ টাকা অবদান রেখেছিলেন, রিও অলিম্পিকের রৌপ্যপদক বিজয়ী পিভি সিন্ধু তেলঙ্গানা ও অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলকে প্রত্যেকে ৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button