Cricket

জন্মদিনটাকে এইভাবে স্মরণীয় করে রাখলেন ভারতীয় ক্রিকেটার কে এল রাহুল, জানলে আপনার গর্ব হবে

ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুল তার ব্র্যান্ড গালি (Gully) এর সাথে তাঁর ২০১৯ বিশ্বকাপের ব্যাট সহ অনেকগুলি ক্রিকেট স্মারক নিলামের জন্য দান করেছেন। নিলাম থেকে সমস্ত উপার্জন ‘আওয়ার ফাউন্ডেশন’ এ যাবে। এই বিষয়ে কথা বলতে গিয়ে, রাহুল, যিনি সম্প্রতি তাঁর ২৮ তম জন্মদিন উদযাপন করেছেন, বলেছেন: “যেহেতু এটি আমার জন্য একটি বিশেষ দিন, তাই আমি এবং গালি খুব মধুর এবং খুব বিশেষ কিছু করার সিদ্ধান্ত নিয়েছি।

আমি আমার ক্রিকেট প্যাড, আমার গ্লাভস, হেলমেট এবং আমার জার্সিগুলির কিছু আমাদের সহযোগী অংশীদার ভারত আর্মিকে দান করার সিদ্ধান্ত নিয়েছি। তারা এই জিনিসগুলি নিলাম করতে চলেছে এবং প্রাপ্ত অর্থ আওয়ার ফাউন্ডেশনে যাবে। এটি একটি ফাউন্ডেশন যা শিশুদের সহায়তা করার দিকে লক্ষ্য করে। এটি অত্যন্ত বিশেষ এবং এটি করার জন্য আমি এর থেকে আর ভাল দিন বেছে নিতে পারি না।”

অতীতেও রাহুল একাধিক প্রাণী কল্যাণ সংস্থাকে তহবিল অনুদান দিয়েছিলেন। গত বছর, তিনি ক্যান্সারে আক্রান্ত একটি শিশুর চিকিৎসার জন্য অর্থ‌ও প্রদান করেছিলেন, সেই শিশুটি এখন পুরোপুরি এই রোগ থেকে নিরাময় পেয়েছে। দাতব্য সংস্থাগুলিকে সমর্থন করার জন্য তিনি নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যম গ্রহণ করেন।

২৮ বছর বয়সী এই ব্যক্তি ফুল বর্ষা নামক এক দাতব্য সংস্থাকে সমর্থন জানিয়েছেন, যেটি লকডাউনের সময় সমাজের দরিদ্র সদস্যদের খাওয়ানোর ব্যবস্থা করেছে। তিনি ‘Stray Happy’ নামের একটি সংস্থাকেও সমর্থন করেন, যেটি বেঙ্গালুরুতে ইতস্তত ঘুরে বেড়ানো প্রাণীদের খাওয়ানো কাজ করে থাকে। গত এক বছর ভারতের সীমিত ওভারের ব্যাটিং লাইন আপের অবিচ্ছেদ্য অঙ্গ হিসাবে আত্মপ্রকাশের আগে রাহুলের কেরিয়ার গ্রাফ অল্প ওঠানামা করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button