Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Rahul Dravid: ৩-০ তে সিরিজ জিতেও পার্টি করার অনুমতি মেলেনি ভারতীয় ক্রিকেটারদের! সিদ্ধান্তে অটল রাহুল দ্রাবিড়

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০ তে সিরিজ জিতেও নাইট পার্টি করার অনুমতি মেলেনি ভারতীয় ক্রিকেটারদের। কিন্তু কেন?

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০ তে সিরিজ জিতেও নাইট পার্টি করার অনুমতি মেলেনি ভারতীয় ক্রিকেটারদের। কিন্তু কেন? বরাবরই ভারতীয় ক্রিকেটাররা ম্যাচ জিতে নাইট পার্টিতে মেতে ওঠেন। সেখানে যোগ দেন দলের সদস্য, স্টাফ এবং কোচেরা। দীর্ঘ রাত অব্দি চলে নাইট পার্টি। বিরাট কোহলি, রোহিত শর্মাদের পার্টির কথা দিকবিদিক পরিচিত। অথচ নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সাফল্যের পরেও আদৌ কি পার্টি করার অনুমতি মিলবে ভারতীয় ক্রিকেটারদের? এই প্রশ্ন যখন সবার মনে, তখন সবাইকে অবাক করে দিয়ে ভারতীয় প্রধান কোচ রাহুল দ্রাবিড় ঘোষণা করেন, আর দুই এক দিন পরেই ভারতীয় দলের ক্রিকেটাররা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নামবে।

Advertisement

খেলা শুরু হবে সকাল নটা থেকে। সেজন্য ঘুম থেকে ওঠা প্রয়োজন সকাল ৭ টার ভিতরে। সে ক্ষেত্রে প্রত্যেক ক্রিকেটারের রাতে ভালো ভাবে ঘুমানো খুবই প্রয়োজন। সেজন্য যারা ভারতীয় দলের টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছে তারা পার্টিতে যেতে পারবেনা। অন্যরা নাইট পার্টিতে আনন্দ উপভোগ করতে পারে। সে ক্ষেত্রে তাদের জন্য আমার কোনো বাধা-নিষেধ নেই। কিন্তু যারা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে তারা যেন তাড়াতাড়ি নিজেদের শয়ন কক্ষে চলে যায়। তাদের এখনো নাইট পার্টি করার সময় উপস্থিত হয়নি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর সবাই মিলে একসাথে পার্টিতে যাওয়া যাবে।

Advertisement

উল্লেখ্য, বিগত দিনে ভারতীয় ক্রিকেটাররা যেকোনো দেশের বিরুদ্ধে ম্যাচে জিতে উন্মুক্ত পার্টিতে অংশগ্রহণ করত। সঙ্গে যোগ দিতেন ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী। দীর্ঘ রাত্রি পর্যন্ত চলত সেই উন্মুক্ত পার্টি। অন্যদিকে রাহুল দ্রাবিড় যখন ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলতেন তখন দলের বাকি সদস্যরা উন্মুক্ত পার্টিতে অংশগ্রহণ করলেও রাহুল দ্রাবিড় নিজের ঘরে বসে বই পড়ে সময় কাটাতেন। ক্যামেরার চোখে অন্তত কখনো পার্টিতে অংশগ্রহণ করার ছবি কখনও দেখা যায়নি। সে ক্ষেত্রে রাহুল দ্রাবিড়ের সময় ভারতীয় ক্রিকেটাররা যে একটু বাধানিষেধের মধ্যে থাকবে সেটি অনেক আগেই আন্দাজ করেছিল ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। রাহুল দ্রাবিড়ের এই সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Related Articles

Back to top button