Cricket NewsIndian Cricket Team

Rahul Dravid: ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ম্যাচ জয়ের মূলমন্ত্র জানালেন কে এল রাহুল

বর্তমান ভারতীয় ক্রিকেটার কে এল রাহুল বলেন, আমরা সত্যি ভাগ্যবান যে আমরা তার অধীনে খেলার সুযোগ পেয়েছি। অনেক কিছু শেখার রয়েছে রাহুল দ্রাবিড়ের নিকট থেকে। আমার নিজস্ব অভিজ্ঞতা রয়েছে তার নিকট থেকে শেখার।

Advertisement

দীর্ঘ আলোচনা সমালোচনার পর অবশেষে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন রাহুল দ্রাবিড়। এ যেন ক্রিকেটপ্রেমীদের মনের অনুভূতি বুঝেই সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ভারতীয় ক্রিকেট প্রেমীদের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা ছিল ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে পাওয়া। আগামীকাল রাহুল দ্রাবিড়ের অধীনে ভারতীয় দল প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। সাথে সাথে আসন্ন দুটি বিশ্বকাপকে লক্ষ্য রেখে প্রস্তুতি গ্রহণ করবে ভারতীয় দল। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ ওডিআই বিশ্বকাপ অব্দি ভারতীয় দলের গুরু দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়।

Advertisement

ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড় নিযুক্ত হওয়ার পরপরই ভারতীয় ক্রিকেটারদের ফোনের মাধ্যমে খোঁজখবর নিয়েছেন রাহুল দ্রাবিড়। বর্তমান ভারতীয় ক্রিকেটার কে এল রাহুল বলেন, আমরা সত্যি ভাগ্যবান যে আমরা তার অধীনে খেলার সুযোগ পেয়েছি। অনেক কিছু শেখার রয়েছে রাহুল দ্রাবিড়ের নিকট থেকে। আমার নিজস্ব অভিজ্ঞতা রয়েছে তার নিকট থেকে শেখার। তরুণ ক্রিকেটার হিসেবে ওঁর ভাবনাচিন্তা অনুসরণ করার চেষ্টা করতাম। তারপর থেকে খেলাটা ভাল করে বুঝতে শিখি। ওঁর সঙ্গে কথা বলেই ভালোভাবে ব্যাটিংয়ের শিল্প আয়ত্ত করি। কর্নাটকের প্রত্যেকটি ছেলের জন্য দারুণভাবে কাজ করেছেন রাহুল দ্রাবিড়।

Advertisement


কে এল রাহুল আরো বলেন, “খেলা ছাড়ার পরেই উনি দেশজুড়ে কোচিং করাচ্ছেন এবং খুদে ক্রিকেটারদের সাহায্য করছেন। তাই কোচ হিসেবে এখানে ওঁনাকে পাওয়া আমাদের কাছে দারুণ সুযোগ। ভারতীয় ক্রিকেটে রাহুল দ্রাবিড় কত বড় নাম এবং দেশের জন্য উনি কী করেছেন সেটা আমরা সবাই জানি। তাই এই সুযোগে ভাল করে শিখে নিজের খেলা উন্নত করার সুযোগ রয়েছে আমাদের।” আমি নিজেও ভারতীয় এ দলের হয়ে খেলার সময় অনেক কিছু শিখেছি তার কাছ থেকে। “দ্রাবিড় বরাবর দলীয় সংস্কৃতিতে বিশ্বাস করেন এবং এমন একটা পরিবেশ গড়ে তুলতে চান যেখানে প্রত্যেক ক্রিকেটার নিজেকে খোলা মনে প্রকাশ করার সুযোগ পাবে। নিজের খেলাই হোক বা কোচিং, দ্রাবিড়ের কাছে সব সময় দল আগে।”

Related Articles

Back to top button