Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs RSA: প্রোটিয়াদের বিরুদ্ধে ২০২ রানে গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস, দিনশেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ৩৫

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে 'গোল্ডেন ডাক' পেয়েছিলেন চেতেশ্বর পুজারা। আর দ্বিতীয় ম্যাচে সেই তালিকায় নাম লেখালেন ভারতীয় মিডল অর্ডারের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে।

Advertisement

প্রথমবার দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের পরাজিত করার হাতছানি রয়েছে টিম ইন্ডিয়ার জন্য। এই সুবর্ণ সুযোগ কাজে লাগাতে মরিয়া ভারতীয় ক্রিকেটাররা। নতুন বছরের প্রথম দিনেই বিরাট কোহলি এবং তার কোম্পানিদের ঘাম ঝরাতে দেখা গিয়েছিল জোহানেসবার্গে। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে পারেননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। পিঠে যন্ত্রণায় কাহিল হয়ে পড়েছেন তিনি। তার বদলে ভারতীয় দলের নেতৃত্ব এখন কে এল রাহুলের হাতে। তার নেতৃত্বে বিরাট কোহলির বদলে দলে হনুমা বিহারিকে জায়গা দিয়ে একাদশ সাজিয়েছিল ভারত।

Advertisement

আজ টসে নেমে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক কে এল রাহুল। শুরুটা ভালো হলেও শেষ রক্ষা হয়নি ভারতের। প্রথম দিনেই মাত্র ২০২ রানে গুটিয়ে গেছে ভারতের প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক কে এল রাহুল। রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত ৪৬ এবং মায়ানক আগারওয়াল ২৬ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরত যান। বরাবরের মতই আজকের ম্যাচেও ব্যর্থ হয়েছে ভারতীয় মিডিল অর্ডার। বিরাট কোহলির স্থানে প্রথম একাদশে সুযোগ পাওয়া হনুমা বিহারীর ব্যাট থেকে এসেছে মাত্র ২০ রান।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ‘গোল্ডেন ডাক’ পেয়েছিলেন চেতেশ্বর পুজারা। আর দ্বিতীয় ম্যাচে সেই তালিকায় নাম লেখালেন ভারতীয় মিডল অর্ডারের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে। প্রথম বলেই ‘গোল্ডেন ডাক’পেয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। অন্যদিকে চেতেশ্বর পুজারা ৩৩ বল মোকাবেলা করে মাত্র ৩ রানে ব্যক্তিগত প্রথম ইনিংস শেষ করেন।

ভারতের দেওয়া ২০৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। মোহাম্মদ সিরাজের নামে প্রথম উইকেট লেখা হয়েছে জোহানেসবার্গে। দিন শেষে দক্ষিন আফ্রিকার সংগ্রহ সংগ্রহ ১ উইকেটে ৩৫ রান।

Related Articles

Back to top button