Connect with us

Cricket News

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে ভারতের সর্বনিম্ন পাঁচ ইনিংস

Advertisement
Advertisement

ভারত ইংল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচ মানে উত্তেজনায় ভরপুর। ইংল্যান্ডের মাটিতে ভারতের রেকর্ড যেমন খারাপ ঠিক তেমনি ভারতের মাটিতে ইংল্যান্ডের রেকর্ডও তেমনি খারাপ। বর্তমানে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচে ভারত ইংল্যান্ড সফরে গিয়ে ১-০ তে এগিয়ে রয়েছে। কিন্তু সিরিজের তৃতীয় ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে ইংল্যান্ড। দলের হয়ে রোহিত শর্মা আর অজিঙ্কা রাহানে ছাড়া আর কেউ পার করতে পারেনি দশের কোঠা। মাত্র ৭৮ রানে শেষ হয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম ইনিংস। চলুন জেনে নেওয়া যাক এমন পাঁচটি ইনিংস সম্পর্কে যেখানে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে শতরানের কোঠা পার করতে পারেনি-

৫. ৮৩ রানে অলআউট: ১৯৭৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে ভারত প্রথম ইনিংসে মাত্র ৮৩ রানে অলআউট হয়। ম্যাচটি অনুষ্ঠিত হয় ১৯৭৭ সালের জানুয়ারি মাসে চেন্নাইয়ের স্টেডিয়ামে।

৪. ৮২ রানে অলআউট: ১৯৫২ সালে ১৭ই জুলাই থেকে শুরু হয়েছিল ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় টেস্ট। খেলাটি অনুষ্ঠিত হয়েছিল ইংল্যান্ডের ম্যানচেস্টার স্টেডিয়াম। যেখানে মাত্র ৮২ রানে ভারতের প্রথম ইনিংস শেষ হয়।

৩. ৭৮ রানে অলআউট: এই ঘটনাটি ঘটেছে ভারত ইংল্যান্ডের মধ্যকার চলতি সিরিজে। গতকাল ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ইংল্যান্ডের বিরুদ্ধে সর্বনিম্ন স্কোর করার তালিকা আরো একটি ইনিংস যুক্ত হয়েছে। চলতি সিরিজের তৃতীয় টেস্টে মাত্র ৭৮ রানে অলআউট হয়েছে ভারতীয় ক্রিকেটাররা।

২. ৫৮ রানে অলআউট: ম্যানচেস্টারের স্টেডিয়ামে আরো একটি লজ্জাজনক ইনিংস যুক্ত হয় ভারতীয় ক্রিকেট ইতিহাসে। ১৯৫২ সালে সালের ১৭ই জুলাই থেকে শুরু হওয়া টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ভারত মাত্র ৮২ রানে অলআউট হয়েছিল। কিন্তু লজ্জা জনক হলেও সত্যি যে, ওই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ভারত মাত্র ৫৮ রানে সবকটি উইকেট হারায়।

১. ৪২ রানে অলআউট: এটিই ক্রিকেট ইতিহাসে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের এক ইনিংসের সর্বনিম্ন স্কোর। ১৯৭৪ সালের ২০শে জানুয়ারি থেকে শুরু হয় সিরিজের দ্বিতীয় টেস্ট। সেখানে ভারত মাত্র ৪২ রানে আত্মসমর্পণ করে ইংলিশ বাহিনীর কাছে।

Advertisement

#Trending

More in Cricket News