Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs RSA: ধাওয়ান-চাহাল-অশ্বিনকে সাথে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের শক্তিশালী ওডিআই স্কোয়াড প্রকাশ!

নতুন বছরের আগমনের পূর্বে একাধিক খুশির বার্তা নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিচ্ছিন্ন থাকার পর অবশেষে আবার আন্তর্জাতিক আঙ্গিনায় পদার্পণ করতে চলেছে শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহালরা। খবরটি নতুন বছরে ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য অত্যন্ত আনন্দের কারণ।

Advertisement

সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট শেষ হতে না হতে ঘোষণা হয়ে গেল ভারতীয় ওডিআই স্কোয়াড। এই সফরে ভারত শুধুমাত্র টেস্ট নয়, তিনটি ওডিআই ম্যাচ খেলবে স্বাগতিকদের বিরুদ্ধে। নতুন বছরের আগমনের পূর্বে একাধিক খুশির বার্তা নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিচ্ছিন্ন থাকার পর অবশেষে আবার আন্তর্জাতিক আঙ্গিনায় পদার্পণ করতে চলেছে শিখর ধাওয়ান, যুজবেন্দ্র চাহালরা। খবরটি নতুন বছরে ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য অত্যন্ত আনন্দের কারণ।

Advertisement

দুর্দান্ত ফর্মে থাকার শর্তেও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পাননি শিখর ধাওয়ান এবং যুজবেন্দ্র চাহাল। শ্রীলংকার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন এই দুই ক্রিকেটার। বিরাট কোহলি অধিনায়কত্ব হারানোর সাথে সাথে কয়েক জন ক্রিকেটারের আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তন নিয়ে প্রশ্ন উঠেছিল। অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই।

Advertisement


যদিও চলতি সফরে ভারতীয় দলের অংশ হতে পারলেন না রোহিত শর্মা। টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটে সম্প্রতি নেতা হয়েছিলেন তিনি। টেস্ট ক্রিকেটেও পদোন্নতি হয়েছিল রোহিত শর্মার। চোটের কারণে সমস্ত পরিকল্পনা এবং পরিশ্রম বিফল হয়েছে তার। দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রোহিত শর্মার। তবে সেই দায়িত্ব এখন গিয়ে পড়েছে ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুলের উপর। ওডিআই ক্রিকেটে রাহুলের ডেপুটি হয়েছে জসপ্রীত বুমরাহ। এছাড়া আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে প্রত্যাবর্তন করতে চলেছেন ভুবনেশ্বর কুমার, রবীচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর সহ ঋতুরাজ গায়কোয়াড়। দেখে নিন প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের শক্তিশালী স্কোয়াড-

ভারতের স্কোয়াড: কে এল রাহুল (অধিনায়ক), জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), শিখর ধওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, ঋষভ পন্থ, ইশান কিশন, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণা, শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

Related Articles

Back to top button