Cricket Newsuncategorized

PSL 2022: আন্তর্জাতিক মহলে পাকিস্তানে ফের বেইজ্জতি! পাকিস্তান সুপার লিগে অংশ নিতে নিষেধাজ্ঞা জারি করল দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ বলেন, “সামনেই দক্ষিণ আফ্রিকার বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ এবং ঘরোয়া ক্রিকেট রয়েছে। সেই কারণেই পাকিস্তান সুপার লিগ খেলার অনুমতি দেওয়া হয়নি ক্রিকেটারদের। ক্রিকেটাররা আগে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে মনোনিবেশ করুক।

Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগের অনুকরনে পার্শ্ববর্তী দেশ পাকিস্তানও ঘরোয়া লিগের সূচনা করেছিল। বেশ কয়েক বছর ধরে সফলতার সাথে সেই টুর্নামেন্টের আয়োজন করে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে ভারতীয় প্রিমিয়ার লিগের মতো জমজমাট আসর দেখা মেলেনা পাকিস্তান সুপার লিগে। আগামী ২৭শে জানুয়ারি থেকে শুরু পাকিস্তান সুপার লিগ। তবে তার আগে দুঃসংবাদ ভেসে আসলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের নিকট থেকে। দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড পাকিস্তান সুপার লিগে অংশ নেওয়া থেকে নিষেধাজ্ঞা জারি করল সে দেশের ক্রিকেটারদের উপর। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান গ্রেম স্মিথ চান, ক্রিকেটাররা ঘরোয়া ক্রিকেটকে প্রাধান্য দিক এবং পরবর্তী সিরিজের আগে নিজেদের তৈরি করুক।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ বলেন, “সামনেই দক্ষিণ আফ্রিকার বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ এবং ঘরোয়া ক্রিকেট রয়েছে। সেই কারণেই পাকিস্তান সুপার লিগ খেলার অনুমতি দেওয়া হয়নি ক্রিকেটারদের। ক্রিকেটাররা আগে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে মনোনিবেশ করুক। দেশের জন্য খেলে নিজেদেরকে প্রস্তুত করুক।”

Advertisement

আসন্ন দিনে দক্ষিণ আফ্রিকার সামনে একাধিক আন্তর্জাতিক সফর রয়েছে। বর্তমানে দক্ষিণ আফ্রিকা ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে। এরপর ভারতের বিপক্ষে ওডিআই সিরিজ খেলবে প্রোটিয়ারা। তারপর তাদের সামনে রয়েছে নিউজিল্যান্ড সফর। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ রয়েছে দক্ষিণ আফ্রিকার। স্মিথ জানিয়েছেন, তার পরেই দক্ষিণ আফ্রিকান ঘরোয়া প্রতিযোগিতা শুরু হয়ে যাবে। দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের প্রধান প্রমিত জানিয়েছেন, যে সব বিদেশি লিগ এই সব খেলার সঙ্গে একই সময়ে হবে না, সেগুলি খেলার জন্য ক্রিকেটারদের ছাড়া হবে।

পাকিস্তান সুপার লিগে অংশ নেওয়া থেকে ইতিমধ্যে বিরত নিয়েছেন একাধিক ক্রিকেটার। কারণ পাকিস্তান সুপার লিগে অংশ নেওয়া ক্রিকেটারদের সুযোগ মেলেনা ভারতীয় প্রিমিয়ার লিগে। সেজন্য তারকা ক্রিকেটাররা পাকিস্তান প্রিমিয়ার লিগ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন ইতিমধ্যে। এবার দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে আরো জৌলুস হতে চলেছে পাকিস্তান সুপার লিগ।

Related Articles

Back to top button