Cricket NewsIndian Cricket Team

Irfan Pathan: ভারতীয় দলের এই ক্রিকেটারকে ‘৩৬০ ডিগ্রি’ খেলোয়াড় বললেন ইরফান পাঠান

ম্যাচ শেষে প্লেয়ার অফ দ্যা ম্যাচ হয়েছেন সূর্য কুমার যাদব। তার পারফর্ম্যান্স দেখে প্রাক্তন ভারতীয় বোলার ইরফান পাঠান যাদবকে '৩৬০ ডিগ্রি' খেলোয়াড় বলে অভিহিত করেছেন।

Advertisement

বুধবার জয়পুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজের প্রথম ম্যাচে নেমেছিল ভারত। প্রথম ম্যাচেই জয়ের মুখ দেখেছে টিম ইন্ডিয়া। এদিন ম্যাচে ফর্মে ফিরেছেন সূর্য কুমার যাদব। বুধবার মাত্র ৪০ বলে ৬২ রান হাঁকিয়েছেন যাদব। অধিনায়ক রোহিত শর্মার সাথে ৫৯ রানের পার্টনারশিপ তৈরি করেছিলেন তিনি। এদিন সূর্য কুমার যাদবের ৬২ রান জয় পেতে সহায়তা করেছে ভারতকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় হাসিল করেছে টিম ইন্ডিয়া।

Advertisement

এদিন ম্যাচ শেষে প্লেয়ার অফ দ্যা ম্যাচ হয়েছেন সূর্য কুমার যাদব। তার পারফর্ম্যান্স দেখে প্রাক্তন ভারতীয় বোলার ইরফান পাঠান যাদবকে ‘৩৬০ ডিগ্রি’ খেলোয়াড় বলে অভিহিত করেছেন। ২০২২-এ যাদব টি-টোয়েন্টি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ব্যাটার হতে পারেন কিনা সেই বিষয়ে প্রশ্ন করা হলে জবাবে ইরফান পাঠান জানান, সূর্য কুমার যাদবের এই পারফর্ম্যান্স তার ভবিষ্যতের জন্য ভালো ইঙ্গিত দিয়েছে। তার কথায়, আগামী অবসরের আগে এখনো ভারতকে আরো বেশ কয়েকটি ম্যাচ খেলতে হবে।

Advertisement

পরে তিনি আরো জানান, ঘরোয়া ক্রিকেটে সূর্য কুমার যাদব ধারাবাহিকভাবে ভালো খেলেন। ২০২১-এ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে ভালো পারফর্ম করতে পারেননি তিনি। চলতি বছরে সেই সুযোগ হারিয়েছেন তিনি। তবে বুধবার ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটের প্রথম ম্যাচে ২২ গজে ফর্মে ফিরেছেন যাদব। পাঠানের কথায়, আইপিএলেও তিনি যথেষ্ট ভাল মানের ব্যাটিং করেছেন।

এরপরে ‘৩৬০ ডিগ্রি’ প্লেয়ারের কথা বলতে গিয়ে তিনি জানিয়েছেন, ‘৩৬০ ডিগ্রি’ খেলোয়াড়ের কথা বলতে গেলে সূর্য কুমার যাদবের কথাই উঠে আসবে। পাঠানের মতে, যাদব যেকোনো পরিস্থিতিতে খেলতে পারেন। সমানতালে স্পিন ও পেস বলের মোকাবিলা করতে পারেন তিনি। মাঠে থাকাকালীন সবদিক কভার করার ক্ষমতা রয়েছে সূর্য কুমারের, মত ভারতীয় দলের প্রাক্তন বোলারের।

সূর্য কুমার যাদবকে পাঠান একজন পরিপক্ক খেলোয়াড় হিসেবে ইঙ্গিত করেছেন। যাদবকে সাহসী এবং হিসাবী ব্যাটার হিসেবেই মনে করেন তিনি। ইরফান পাঠানের মতে, উইকেটের মূল্য বুঝে পরিস্থিতি অনুযায়ী খেলা এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা রাখেন তিনি। একজন পরিনত খেলোয়াড় না হলে এমনভাবে ব্যাটিং করা সম্ভব নয়, এমনটাই মনে করেন পাঠান।

Related Articles

Back to top button