Connect with us

Cricket News

Virat Kohli: চতুর্থ টেস্টে ঋষভ পন্থ নাকি ঋদ্ধিমান? স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন বিরাট কোহলি

Advertisement
Advertisement

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এদিন সংবাদ মাধ্যমকে জানালেন যে, আমরা প্রত্যেক ক্রিকেটারকে সমভাবে সুযোগ দিতে চাই। কয়েকটি ম্যাচে ধারাবাহিকতার অভাব দেখা যেতেই পারে। এটা স্বাভাবিক ঘটনা। বিশ্বের যে কোন ক্রিকেটারের জীবনে এমন ঘটনা ঘটতে পারে। কিন্তু তাই বলে তাকে সুযোগ থেকে বঞ্চিত করা উচিত হবে না। সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে অবশ্যই ঋষভ পন্তকে নিয়েই মাঠে নামতে চলেছি আমরা। ঋষভ পন্ত অবশ্যই বিশ্বমানের ক্রিকেটার। অস্ট্রেলিয়া সফরে সে তার যোগ্যতা বারবার প্রমাণ করেছে। সিডনি স্টেডিয়ামে ৯৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তাছাড়া গাব্বা স্টেডিয়ামে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলেন ঋষভ পন্ত।

কিন্তু বিগত ৭ ইনিংসে রান করেছেন মাত্র ১৩২। ইংল্যান্ডের আবহাওয়ায় কোন কারণে মানিয়ে নিতে পারছেন না তিনি। কিন্তু তাকে বসিয়ে রাখার কোন প্রশ্নই উঠছে না এখন। উইকেটের পেছনে খুবই ভালো খেলছেন তিনি। উইকেটের পেছনে দাঁড়িয়ে বড় মাপের ভুলও করেননি ঋষভ পন্ত। তাই আসন্ন চতুর্থ টেস্টে ঋষভ পন্ত অবশ্যই থাকছেন প্রথম একাদশে। উল্লেখ্য, ভারত ইংল্যান্ড সিরিজের চতুর্থ ম্যাচে দলে একাধিক পরিবর্তন হওয়ার ইঙ্গিত দিয়েছেন বিরাট কোহলি।

তৃতীয় ম্যাচে লজ্জাজনক হারের পর বিরাট কোহলি সাংবাদিক বৈঠকে বলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টেও আমরা ছয় জন ব্যাটসম্যান এবং চারজনে পেসার নিয়ে মাঠে নামতে চলেছি। উল্লেখ্য, পরপর তিনটি ম্যাচে ব্যর্থ হওয়ার পর ঋষভ পন্তের স্থানে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ঋদ্ধিমান সাহার নাম ভেসে আসছিল। অভিজ্ঞ ঋদ্ধিমান সাহার ইংল্যান্ডের পিচে খেলার রেকর্ড অনেকটাই ভালো ঋষভ পন্তের চেয়ে। এর আগে দুটি ম্যাচে খারাপ পারফরম্যান্সের জন্য একাধিক মহল থেকে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানেকে বসিয়ে তাদের স্থানে অন্য ক্রিকেটারদের সুযোগ করে দেওয়ার প্রসঙ্গ ওঠে। কিন্তু সে সব কথায় কর্ণপাত না করে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি পুনরায় সুযোগ করে দেন তাদের। যার ফলশ্রুতিতে চেতেশ্বর পুজারা তৃতীয় ম্যাচে ৯১ রানের অনবদ্য ইনিংস খেলেন।

Advertisement

#Trending

More in Cricket News