Cricket NewsIndian Cricket Team

Rahul-Dhoni: রাহুল-ধোনি জুটি হতে চলেছে ভারতীয় দলের ভবিষ্যৎ? ইঙ্গিত দিলেন প্রাক্তন এই ক্রিকেটার

ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী ৬০ উর্ত্তীন্ন কোন ব্যক্তি ভারতীয় দলের কোচ হিসেবে নিয়োজিত হতে পারেন না। বর্তমানে রবি শাস্ত্রী ৫৯, তাই ভারতীয় ক্রিকেট বোর্ড তার সাথে চুক্তি বাড়ানোর সম্ভাবনা খুবই কম। তাছাড়া আসন্ন ২ বছরে ভারতীয় দল দুটি বিশ্বকাপ খেলবে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের প্রধান কোচ পদ থেকে সরে দাঁড়াবেন বর্তমান প্রধান কোচ রবি শাস্ত্রী। তাই ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ভারতীয় দলের জন্য নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। সূত্রের খবর, বর্তমান কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন যে তিনি আর ভারতীয় দলের সাথে যুক্ত থাকতে চান না। অর্থাৎ প্রধান কোচ পদ থেকে সরে দাঁড়াতে চান। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী ৬০ উর্ত্তীন্ন কোন ব্যক্তি ভারতীয় দলের কোচ হিসেবে নিয়োজিত হতে পারেন না। বর্তমানে রবি শাস্ত্রী ৫৯, তাই ভারতীয় ক্রিকেট বোর্ড তার সাথে চুক্তি বাড়ানোর সম্ভাবনা খুবই কম। তাছাড়া আসন্ন ২ বছরে ভারতীয় দল দুটি বিশ্বকাপ খেলবে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চাইবে একজনের দায়িত্বে দুটি বিশ্বকাপ খেলুক ভারতীয় ক্রিকেট দল। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন দল নির্বাচক এমএসকে প্রসাদ বলেন, এই তালিকায় সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন রাহুল দ্রাবিড়। তার অধীনে ভারতীয় তরুণ ক্রিকেটাররা দুর্দান্ত পারফরম্যান্স করেছে। তার অধীনে ভারত এশিয়া কাপ জিতেছে। তাছাড়া অল্পের জন্য বিশ্বকাপ হাতছাড়া হয়েছে ভারতের। বহুদিন ধরে ন্যাশনাল ক্রিকেট একাডেমির উল্লেখযোগ্য পদে রয়েছেন রাহুল দ্রাবিড়। তার থেকে ভালো কোচ আর কেউ হতে পারে না ভারতীয় দলের জন্য।

এমএসকে প্রসাদ আরো যুক্ত করেছেন, রহুল ভাই প্রধান কোচ হিসেবে ভারতীয় দলের সাথে যুক্ত হলে দলের ভাবধারা পাল্টে যেতে পারে। তাছাড়া তিনি আরো যুক্ত করেছেন, মহেন্দ্র সিং ধোনিকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দায়িত্ব দেওয়া হয়েছে সেই দায়িত্বের মেয়াদ পরবর্তী দুটি বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো উচিত ভারতীয় ক্রিকেট বোর্ডের। মহেন্দ্র সিং ধোনির মত একজন পরামর্শদাতা যদি রাহুল দ্রাবিড়ের সাথে কাজ করেন তাহলে নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেট দল আসন্ন দুটি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করতে পারে। তাই আমি ব্যক্তিগতভাবে মনে করি, রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ এবং মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলের প্রধান পরামর্শদাতা হিসেবে নিয়োজিত করা উচিত।

Related Articles

Back to top button