Cricket NewsIndian Cricket Team

MS Dhoni: কোহলি-শাস্ত্রীর পাশাপাশি দল থেকে বিদায় নিতে চলেছেন মেন্টর ধোনি, নেটদুনিয়ায় উঠছে প্রশ্ন

বিশ্বকাপ শুরুর আগে নিজের দুটি বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের কথায় দলে মেন্টর হিসেবে যোগদান করেছিলেন মাহিন্দ্র সিং ধোনি। এর জন্য তিনি পারিশ্রমিক নেবেন না, তা তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন।

Advertisement

সোমবারই নামিবিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিয়ম রক্ষার ম্যাচ খেলে সমাপ্তি ঘটলো কোহলি-শাস্ত্রী অধ্যায়ের। এনাদের পাশাপাশি ভারতীয় দলের মেন্টর মহেন্দ্র সিং ধোনিও কি বিদায় নিচ্ছেন ভারতীয় দল থেকে? সোমবার নিয়ম-রক্ষার ম্যাচে ধোনির মুখে হতাশার ছাপ স্পষ্ট ছিল। বিশ্বকাপ শুরুর আগে নিজের দুটি বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের কথায় দলে মেন্টর হিসেবে যোগদান করেছিলেন মাহিন্দ্র সিং ধোনি। এর জন্য তিনি পারিশ্রমিক নেবেন না, তা তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন।

Advertisement

বিশ্বকাপ চলাকালীন নিজের গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে ভারতের হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার অঙ্গীকার নিয়ে মাঠে নেমেছিলেন ধোনি। তবে শেষ পর্যন্ত অধিনায়ক হিসেবে শেষ টুর্নামেন্টে ট্রফি দুর্ভাগ্য কাটলো না বিরাট কোহলির। ক্যাপ্টেন কুল নিজের অধিনায়কত্বে বিশ্বকাপ জিতে শুধু হেসেছিলেন। মাঠে নেমে যেকোন ম্যাচ বা টুর্নামেন্ট জেতার পর একা দাঁড়িয়ে থাকতেন। কোনদিনই তার মধ্যে সেভাবে অতিরিক্ত উচ্ছ্বাস দেখা যায়নি। হেরে যাওয়ার পরেও একে-ওকে দোষ দেননি কখনো।

Advertisement

অনেক আশা নিয়ে মেন্টর হিসেবে দলে এসেছিলেন ধোনি। তবে শেষ পর্যন্ত তার সেই আশা পূরণ হয়নি। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে বাজেভাবে হারের পর থেকেই সকলেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখা ছেড়ে দিয়েছিলেন। নামিবিয়ার বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচে প্রধান ভূমিকায় দেখা গিয়েছিল শাস্ত্রীকেই, পাশে ছিলেন ধোনি।

বিশ্বকাপের শেষে পরের টুর্নামেন্টে দলে নাও দেখা মিলতে পারে মেন্টর মহেন্দ্র সিং ধোনির, এমনটাই মনে করা হচ্ছে। শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পর দলের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন রাহুল দ্রাবিড়। তিনি নিজের রাজত্বে নিজের মতো করেই সাজাবেন দলকে। দ্রাবিড়ের রাজত্বে ধোনির জায়গা হবে কিনা তা সময়ই বলবে।

Related Articles

Back to top button