Connect with us

Cricket News

Harbhajan Singh: নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের সেরা একাদশ বেছে নিলেন হরভজন সিং

Advertisement

আগামী রবিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া। প্রথম খেলায় পাকিস্তানের কাছে পরাজিত হওয়ার পর সেমি ফাইনাল খেলার জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে জয় লাভ করতেই হবে ভারতকে। না হলে এবারের বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হতে পারে ভারতের জন্য। তাই দলের ব্যর্থতা কাটিয়ে নতুনভাবে মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এদিকে নিউজিল্যান্ড তাদের প্রথম খেলায় পাকিস্তানের কাছে পরাজিত হয়েছে। সে ক্ষেত্রে নিউজিল্যান্ডেরও সেমিফাইনালে প্রবেশ করতে গেলে ভারতকে হারানো প্রয়োজন। তাই নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যকার ম্যাচ টানটান উত্তেজনাপূর্ণ হতে চলেছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় সেরা একাদশ বেছে নিয়েছেন। দলের একাধিক পরিবর্তন এনেছেন প্রাক্তন এই স্পিনার। তিনি ওপেনিং ব্যাটসম্যান থেকে শুরু করে পেস বোলার পর্যন্ত পরিবর্তন এনেছেন ভারতীয় দলে। ওপেনিং জুটি থেকে বাদ দিয়েছেন কে এল রাহুলকে। তিনি ওপেনিং জুটিতে রোহিত শর্মার সাথে রেখেছেন তরুণ ক্রিকেটার ঈশান কিশানকে। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দলে যথারীতি থাকবেন বিরাট কোহলি। কে এল রাহুলকে চতুর্থ ব্যাটসম্যানের ভূমিকায় দেখতে চাইছেন হরভজন সিং। এছাড়া পঞ্চম ব্যাটসম্যান হিসেবে দলে থাকবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত।

হরভজন সিং অলরাউন্ডার হিসেবে আবারো বিশ্বাস রেখেছেন হার্দিক পান্ডিয়ার উপর। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া। এছাড়া আরেক অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে সপ্তম ব্যাটসম্যান এবং স্পিনার হিসেবে দলে অন্তর্ভুক্ত করেছেন হরভজন সিং। তিনি তার একাদশ থেকে ভুবনেশ্বর কুমার এবং সূর্য কুমার যাদবকে বাদ দিয়েছেন। ভুবনেশ্বর কুমারের স্থানে তিনি অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে অন্তর্ভুক্ত করেছেন। এছাড়া পেস বোলার হিসেবে আবারও বিশ্বাস রেখেছেন মোহাম্মদ শামির উপর। দশম স্থানে রেখেছেন ভারতের অন্যতম সেরা পেস বোলার জসপ্রীত বুমরাহকে। স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। আগামী ৩১ তারিখ নিউজিল্যান্ডের বিপক্ষে এই টিম নিয়ে ভারতকে মাঠে নামতে দেখতে চান হরভজন সিং।

Advertisement

#Trending

More in Cricket News