Connect with us

Cricket News

IND Vs WI: ঈশান-শ্রেয়াসের বিধ্বংসী ইনিংস! ৬২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জয় ভারতের

Advertisement
Advertisement

ক্যারিবিয়ান বধ করে আজ শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারত। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় তরুণ দল শ্রীলংকার বিরুদ্ধে ২২ গজে লড়াই করেছে আজ। শ্রীলংকার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার পূর্বে ভারতীয় স্কোয়াড থেকে ইনজুরির কারণে বাদ পড়েছিলেন দুর্দান্ত ফর্মে থাকা সূর্য কুমার যাদব এবং দীপক চাহার। তাছাড়া অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি এবং। ঋষভ পন্থকে আগে থেকেই চলতি সিরিজ থেকে অব্যহতি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এমন অবস্থায় তরুণ ক্রিকেটারদের উপর নির্ভর করে আজ লঙ্কান বধে নেমেছিল ভারত।

Advertisement

চলতি বছর টানা ১০টি টি-টোয়েন্টি ম্যাচ জিতে ঐতিহাসিক রেকর্ড করলো ভারত। আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ফলে রোহিত শর্মা এবং ঈশান কিশান জুটিতে প্রথমে ব্যাটিং করতে নামে টিম ইন্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যর্থ ঈশান কিশান শ্রীলংকার বিরুদ্ধে অগ্নিমূর্তি ধারণ করেন। অধিনায়ক রোহিত শর্মা ৪৪ রানে প্যাভিলিয়নে ফিরে গেলে শ্রেয়াস আইয়ারের সাথে জুটি বাঁধেন ঈশান কিশান।

দুজনের লম্বা পার্টনারশিপের ওপর ভর করে ভারত নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে মাত্র দুই উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে। দলের হয়ে ঈশান কিশান ৫৬ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। এছাড়া শ্রেয়াস আইয়ার মাত্র ২৮ বলে ৫৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। ২০০ রানের জবাবে খেলতে নেমে শ্রীলংকা নির্ধারিত ২০ ওভার ব্যাটিং শেষে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ভারতীয় দলের হয়ে ভুবনেশ্বর কুমার এবং ভেঙ্কটেশ আইয়ার ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন। তাছাড়া রবীন্দ্র জাদেজা এবং যুজবেন্দ্র চাহাল ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন।

Advertisement

#Trending

More in Cricket News