Connect with us

Cricket News

Rohit Sharma: সময় হয়েছে বিশ্বকাপ জেতার, হুংকার ছাড়লেন রহিত শর্মা

Advertisement
Advertisement

ভারতীয় দলের অন্যতম সেরা ওপেনার রোহিত শর্মা এবার বিশ্বকাপ জিততে চান বলে জানিয়েছেন সংবাদমাধ্যমকে। ৩৪ বছর বয়সী রোহিত শর্মা বলেন, পরপর তিন বছর ভারত বিশ্বকাপ খেলবে। এবার আমাদের সময় এসেছে, অন্তত যেকোনো একটি বিশ্বকাপে নিজের ঘরে তোলার। আমাদের সবচেয়ে বড় আফসোস ২০১৯ সালে বিশ্বকাপের ফাইনাল আমরা খেলতে পারিনি। হয়তো আর্থিক সম্মাননা আমরা পেয়েছি, কিন্তু যেটি সবচেয়ে বেশি প্রয়োজন ছিল সেটি বর্তমানে ইংল্যান্ডের ক্রিকেট সদর দপ্তরে সুসজ্জায় সজ্জিত। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, হ্যাঁ ওই বিশ্বকাপে আমি পাঁচটি শতক করেছিলাম ঠিকই। কিন্তু সেগুলো আমার কাছে বর্তমানে মূল্যহীন। আমাদের কাঙ্খিত অর্জন থেকে আমরা পিছিয়ে গিয়েছিলাম নিউজিল্যান্ডের বিপক্ষে।

ওই পাঁচটি শতক হয়তো আমার শোভা বাড়িয়েছে ঠিকই, কিন্তু ওই একটি বিশ্বকাপ পারতো গোটা দেশের শোভা বাড়াতে। ভারতীয় দল বর্তমান বিশ্বের যে কোন দেশের মোকাবেলা করতে সক্ষম। তাই এবার সময় হয়েছে প্রতিপক্ষ শিবির গুড়িয়ে দিয়ে বিশ্বকাপে নিজেদের নাম লেখার। আসন্ন তিনটি বিশ্বকাপের মধ্যে অন্তত কমপক্ষে একটি ঘরে তুলতেই হবে। উল্লেখ্য, ২০১৯ সালের বিশ্বকাপে সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়ে ঘরে ফেরে। যেটি ভারতীয় ক্রিকেটের সবচেয়ে কষ্ট জনক পরাজয় ছিল। কারণ ওই ম্যাচের পরেই ভারতীয় দলের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি চুপিসারে অবসর নিয়ে নেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। যেটি ভারতবর্ষের জন্য আরো হৃদয়বিদারক হয়ে দাঁড়ায়।

বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন, ভারতের সর্বকালের শ্রেষ্ঠ দল নিয়ে খেলছে বিরাট কোহলি। তাই আসন্ন বিশ্বকাপ গুলি ভারতের জন্য গৌরব বয়ে আনতে পারে বলে মনে করেন তারা। ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা ক্রিকেট বিশ্বে অনন্য নজির করেছিলেন ওডিআই বিশ্বকাপের আসরে। তিনি প্রথম ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপের আসরে পাঁচটি সেঞ্চুরি করেছিলেন। এর আগে একটি বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন শ্রীলঙ্কান উইকেটরক্ষক কুমার সাঙ্গাকারা। ভারত ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে শিরোপা নিজেদের ঘরে তোলে। তারপর কেটে গেছে প্রায় ১৪ বছর কিন্তু কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে পারেনি ভারত। তাই এবারের বিশ্বকাপ ভারতের জন্য গুরুত্বপূর্ণ হবে বলে মনে করেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News