Cricket NewsIndian Cricket Team

Jasprit Bumrah: শাস্ত্রীর আমলেই উত্থান, বিদায়ের পরেই গুরুদক্ষিণা দিলেন বুমরাহ

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের পাশাপাশি ভারতীয় দলে মেয়াদ শেষ হয়েছে হেড কোচ রবি শাস্ত্রীর। শাস্ত্রীর পাশাপাশি কোচিং স্টাফদেরও মেয়াদ শেষ হয়েছে বিশ্বকাপের পরেই।

Advertisement

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের পাশাপাশি ভারতীয় দলে মেয়াদ শেষ হয়েছে হেড কোচ রবি শাস্ত্রীর। শাস্ত্রীর পাশাপাশি কোচিং স্টাফদেরও মেয়াদ শেষ হয়েছে বিশ্বকাপের পরেই। সম্প্রতি তাদের উদ্দেশ্যেই টুইট করে তাদের প্রতি নিজের কৃতজ্ঞতার কথা জানালেন জাসপ্রিত বুমরাহ। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই হেড কোচ রবি শাস্ত্রীর পাশাপাশি ব্যাটিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরও ভারতীয় দলে নিজেদের দায়িত্ব ছেড়েছেন। রবি শাস্ত্রীর পরেই হেড কোচ হিসেবে দলের দায়িত্ব নিতে চলেছেন রাহুল দ্রাবিড়। চলতি মাসেই ১৭ই নভেম্বর থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজ। সেই ম্যাচ থেকেই হেড কোচ হিসেবে দেখা মিলবে রাহুল দ্রাবিড়ের। নিঃসন্দেহে বলা চলে নিজের রাজত্বে দলকে নিজের মতো করে সাজাতে চলেছেন তিনি। বলাই বাহুল্য, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ঘরোয়া সিরিজে একেবারে এক নতুন টিম ইন্ডিয়ার দেখা মিলবে ২২ গজে।

Advertisement

সম্প্রতি শাস্ত্রী, ভরত অরুণ এবং আর শ্রীধর এই ত্রয়ীর বিদায়ের পর তাদের উদ্দেশ্যে একটি ছবি টুইটারে শেয়ার করে জসপ্রীত বুমরাহ তাদের প্রতি নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন। শাস্ত্রীর আমলেই উত্থান হয়েছে বুমরাহের। তিনি তাদের উদ্দেশ্যে লিখেছেন, পিছন থেকে সবসময় সঠিক পরামর্শ দিয়ে এগিয়ে যাওয়ার সাহস জোগানোর জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Advertisement

২২ গজের বাইরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ছোট ছোট ভুলত্রুটি ধরিয়ে দিয়ে খেলার সঠিক বিষয়টা বুঝিয়ে দেওয়ার জন্য তাদের ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় দলের এই বোলার। ভারতীয় দলে তাদের অবদান প্রচুর। তাদের আমলে ভারতীয় দল অনেক উন্নতি করেছে, তা তিনি স্বীকার করেছেন। শেষে তাদের ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন বুমরাহ।

আইসিসিতে ট্রফি না পেলেও শাস্ত্রীর আমলে ৪৩টির মধ্যে ২৫টি টেস্ট জয় পেয়েছে ভারত। এছাড়াও ৭৬-টির মধ্যে ৫১টি ওয়ান ডে ম্যাচে এবং ৬৫-টির মধ্যে ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচে জয় হাসিল করেছে ভারত। এমনকি অস্ট্রেলিয়ার ঘরে গিয়ে অস্ট্রেলিয়াকে হারিয়েছে এই দল। ইংল্যান্ডে একই সিরিজে একাধিক টেস্টেও জয় পেয়েছে টিম ইন্ডিয়া।

Related Articles

Back to top button