Connect with us

Cricket News

IND vs ENG: বিধ্বংসী বোলিং-এ জসপ্রীত বুমরাহ বলে উইকেট হারালেন রুট, রইল ভিডিও

Advertisement
Advertisement

অবশেষে ক্ষুধার্ত বাঘেকে ধরাশায়ী করলেন জসপ্রীত বুমরাহ। ইংলিশ দলের অধিনায়ক জো রুট দলকে একাই টেনে নিয়ে যাচ্ছেন জয়ের দোরগোড়ায়। পরপর তিন ম্যাচে করলেন তিনটি সেঞ্চুরি। যেন ব্যাটিং করতে নামলেই বড় ইনিংস খেলবেন এটাই বাধ্যতামূলক। লর্ডসের স্টেডিয়ামে শেষ রক্ষা করতে না পারলেও প্রথম ইনিংসে খেলেছিলেন অপরাজিত ১৮০ রানের বিধ্বংসী ইনিংস। সেই ধারা বজায় রাখলেন ভারত ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টে। গত ২৫ তারিখ থেকে শুরু হয়েছিল ভারত ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের আসর। লিডসের স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করে বিরাট বাহিনী সংগ্রহ করে মাত্র ৭৮ রান। প্রতিদিনের মতো ব্যর্থ হয়েছিল ভারতের মিডল অর্ডারের ব্যাটসম্যানরা।

প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে বিধ্বংসী খেলা শুরু করে ইংলিশ ক্রিকেটাররা। ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডের মোট সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৪২৩ রান। ভারতীয় দলের হয়ে মোহাম্মদ সামি তিনটি উইকেট দখল করেছেন। বর্তমানে ইংল্যান্ড ৩৪৫ রানের লিডে রয়েছে। কিন্তু দলের হয়ে সবচেয়ে বিধ্বংসী ইনিংস খেলেছেন অধিনায়ক জো রুট। তিনি মাত্র ১৬৫ পর্ব মোকাবেলা করে ১২১ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন ইংল্যান্ড দলের জন্য। এটি তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ স্ট্রাইক রেটে করা প্রথম শতক। তিনি ৭৩ স্ট্রাইকরেটে চলতি সিরিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন।

অবশেষে ক্রিজে সেট ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরান জসপ্রীত বুমরাহ। প্রায় ২৫ ওভার খেলা করানোর পর জো রুটের উইকেট দখল করেন জসপ্রীত বুমরাহ। দুর্দান্ত স্প্রিডে নিখুঁত লাইন এবং লেন্থে পরাস্ত হন সেট ব্যাটসম্যান জো রুট। বল ব্যাট এবং প্যাডের মধ্যভাগ দিয়ে গিয়ে আঘাত হানে অফ এবং মিডিল ট্রাম্পে। বর্তমানে ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে হারিয়ে ৪২৩ রান। বর্তমানে ইংল্যান্ড ভারতের উপর ৩৪৫ রানের লিড চাপিয়ে রেখেছে। আজ হাতে দুই উইকেট নিয়ে আবার ব্যাটিং করতে নামবে ইংলিশ বাহিনী। এখন দেখার বিষয় ভারতীয় ক্রিকেট দল ইংলিশ বাহিনীর বিপক্ষে কিভাবে লড়াইয়ে নামে।

Advertisement

#Trending

More in Cricket News