Connect with us

Cricket News

IND vs ENG: সিরিজের দ্বিতীয় শতক জো রুটের, তৃতীয় দিনের খেলায় দুর্দান্ত প্রত্যাবর্তন ইংল্যান্ডের

Advertisement
Advertisement

ভারত ইংল্যান্ড এর মধ্যকার দ্বিতীয় টেস্ট রোমাঞ্চকর মুহূর্তে পরিণত হয়েছে। ইংলিশ অধিনায়ক একাই রুখে দাঁড়িয়েছেন ভারতীয় দলের বিরুদ্ধে। সিরিজের প্রথম ম্যাচে তিনিই বাধা হয়ে দাড়িয়ে ছিলেন ভারতের বিপক্ষে। দ্বিতীয় দিনের খেলায় ইংল্যান্ড প্রথমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়লেও জো রুট এবং জনি বেয়ারস্টো দুর্দান্তভাবে কামব্যাক করেছেন প্রথম ইনিংসে। ভারতীয় বোলারদের তোয়াক্কা না করে ব্যক্তিগত অর্ধশতরান করে ব্যাট করছেন জনি বেয়ারস্টো। প্রথমে ভারত ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ৩৬৪ রানের লক্ষ্যমাত্রা স্থির করে। মূলত রোহিত শর্মা এবং কে এল রাহুলের রানের উপর ভর করে ভারত একটি বড় লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়।

Advertisement

ম্যাচের দ্বিতীয় দিন পর্যন্ত সবকিছু ভারতের হাতে থাকলেও তৃতীয় দিনে এসে বেগ পেতে হচ্ছে ভারতীয় বোলারদের। ক্রিজে পুরোপুরি সেট হয়ে গেছেন জো রুট এবং জনি বেয়ারস্টো। গতকাল ইংল্যান্ড তিন উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে। আজ ব্যাটিং করতে নেমে একটু অন্য মেজাজে খেলছেন ইংলিশ ক্রিকেটাররা। যেন তাদের লক্ষ্য ভারতের লক্ষ্যমাত্রাকে ছাড়িয়ে গিয়ে আরো কিছু রান বেশি তারগেট দেওয়া। সেই মেজাজে খেলে চলেছেন জো রুট এবং জনি বেয়ারস্টো। প্রথম ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন জো রুট। প্রথম ইনিংসে ব্যক্তিগত অর্ধশত এবং দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন জো রুট। জনি বেয়ারস্টো ব্যক্তিগত ৫৭ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন।

কালকে ইংল্যান্ডের প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজ দুটি উইকেট এবং মোহাম্মদ সামি একটি উইকেট তুলে নেন। আজকের ম্যাচে একমাত্র উইকেটটি তুলে নিলেন মোহাম্মদ সিরাজ। জনি বেয়ারস্টো আউট হওয়ায় কিছুটা স্বস্তি ফিরেছে ভারতীয় শিবিরে। বর্তমানে জো রুটের সাথে জুটি বেঁধেছেন জস বাটলার। সিরিজের প্রথম টেস্টে ড্র হলেও এই টেস্ট ম্যাচটি জিততে চাইছে ভারত। স্মৃতিবিজড়িত লর্ডসের স্টেডিয়াম থেকে সিরিজের প্রথম জয় তুলে নিতে চায় টিম ইন্ডিয়া। বর্তমানে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫১ রান।

Advertisement

#Trending

More in Cricket News