Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: ব্যাট হাতে অনুশীলনে মাঠে নামলেন কিং কোহলি! নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে করবেন অধিনায়কত্ব

২০১৯ সালের পর থেকে বিরাট কোহলির ব্যাট থেকে এখনো লম্বা ইনিংস দেখেনি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে বিরাট কোহলির নিকট থেকে লম্বা ইনিংস পেতে চায় ভারতীয় দল।

Advertisement

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে অধিনায়কত্ব ছেড়েছেন কিং কোহলি। অধিনায়কত্ব ছেড়ে লক্ষ্য এখন ব্যাটিংয়ে। মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি ক্রিকেটের পাশাপাশি ওডিআই ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়বেন তিনি। ক্রিকেটের দীর্ঘ ফরমেট অর্থাৎ টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব করবেন বিরাট কোহলি। আসন্ন ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্রামে পাঠিয়েছিল বিরাট কোহলিকে। সেই বিশ্রাম ভেঙে টেস্ট সিরিজে মাঠে নামবেন বিরাট কোহলি। তবে তার আগে নিজেকে লাল বলের সাথে মানিয়ে নিতে মরিয়া হয়ে রয়েছেন কিং কোহলি। তাইতো মাঠে নামার আগে অনুশীলনে মগ্ন হয়েছেন তিনি।

Advertisement

গতকাল দ্বিতীয় টেস্টের জন্য মুম্বইের ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার মাঠে অনুশীলন করছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেট ছেড়ে টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করতে যথেষ্ট পরিশ্রম করছেন বিরাট কোহলি। ২০১৯ সালের পর থেকে বিরাট কোহলির ব্যাট থেকে এখনো লম্বা ইনিংস দেখেনি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে বিরাট কোহলির নিকট থেকে লম্বা ইনিংস পেতে চায় ভারতীয় দল। সেই উদ্দেশ্যে নিজেকে পুরোপুরি ভাবে গুছিয়ে মাঠে নামতে চান রান মেশিন বিরাট কোহলি। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে দেখা যাবে না বিরাটকে।

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করবেন অজিঙ্কা রাহানে। দ্বিতীয় টেস্ট ম্যাচের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বিরাট কোহলি স্বয়ং। বিরাট কোহলির দলে আগমন হওয়ার পর সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন অজিঙ্কা রাহানে। এদিকে টেস্ট স্কোয়াড থেকে ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল ইতিমধ্যে চোটের কারণে বাদ পড়েছেন। তার স্থানে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড সূর্য কুমার যাদবের নাম অন্তর্ভুক্ত করেছে। দেখে নিন নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াড:

অজিঙ্কা রাহানে (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ। এছাড়া দ্বিতীয় টেস্ট ম্যাচে থাকবেন বিরাট কোহলি (অধিনায়ক)।

Related Articles

Back to top button