Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন কে এল রাহুল! বদলে সুযোগ পেলেন এই ক্রিকেটার

ইতিমধ্যে কে এল রাহুলের বিকল্প হিসেবে সূর্য কুমার যাদবের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে বিসিসিআই। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দু'টি টি-টোয়েন্টি ম্যাচে চেনা ছন্দে দেখা গিয়েছিল ভারতীয় ওপেনার কে এল রাহুলকে।

Advertisement

ভারতীয় ক্রিকেটে বর্তমান রাহুল যুগের শুভ সূচনা হয়েছিল। অধিনায়ক হিসেবে রাহুল দ্রাবিড় এবং ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কে এল রাহুল দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সম্পূর্ণভাবে বাদ পড়লেন কে এল রাহুল। ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যে তাকে ছেড়ে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড টেস্ট সিরিজকে লক্ষ্য করে। প্রথমে মনে হয়েছিল কে এল রাহুল শুধুমাত্র প্রথম টেস্ট ম্যাচে উপস্থিত থাকবেন না। কিন্তু বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে পুরো টেস্ট সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে ওপেনিং এই ব্যাটসম্যানকে।

Advertisement

ইতিমধ্যে কে এল রাহুলের বিকল্প হিসেবে সূর্য কুমার যাদবের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে বিসিসিআই। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দু’টি টি-টোয়েন্টি ম্যাচে চেনা ছন্দে দেখা গিয়েছিল ভারতীয় ওপেনার কে এল রাহুলকে। টেস্ট সিরিজ লক্ষ্য রেখে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রামে রাখা হয় তাকে। তবে অনুশীলনের সময় বাম পায়ের উরুর পেশিতে টান পড়ে কাহিল হয়ে পড়েছেন কে এল রাহুল। সেই জন্য টেস্ট সিরিজ থেকেই বাদ দেওয়া হয়েছে তাকে। বর্তমানে তিনি ন্যাশনাল ক্রিকেট একাডেমির তত্ত্বাবধায়নে প্রশিক্ষণে রয়েছে। আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে পুরোপুরি সুস্থ করে তোলাই এখন ন্যাশনাল ক্রিকেট একাডেমির লক্ষ্য।

Advertisement


আজ ভারতীয় ক্রিকেট বোর্ড কে এল রাহুলকে সরিয়ে সূর্য কুমার যাদবের নাম ঘোষণা করেছে টেস্ট সিরিজ লক্ষ্য করে। সূর্য কুমার যাদব টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত ছন্দে থাকলেও শেষ দুটি ম্যাচে পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছিলেন। তাই টেস্ট সিরিজে তার দিকে নজর থাকবে ভারতীয় ক্রিকেট বোর্ডের। টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অধিনায়কত্ব করবেন অজিঙ্কা রাহানে। দ্বিতীয় টেস্ট ম্যাচে দলে প্রত্যাবর্তন করবেন বিরাট কোহলি। আজ তাকে লাল বলে অনুশীলন করতে দেখা গেছে। দ্বিতীয় ম্যাচে তিনি ভারতীয় দলের নেতৃত্ব দেবেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় স্কোয়াড: অজিঙ্কা রাহানে (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ। এছাড়া দ্বিতীয় টেস্ট ম্যাচে থাকবেন বিরাট কোহলি (অধিনায়ক)।

Related Articles

Back to top button