Connect with us

Cricket News

ICC t20 Batting Ranking: সহ-অধিনায়ক হিসেবে দৃষ্টান্ত স্থাপন রাহুলের, টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে আরো এক ধাপ উন্নতি!!

Advertisement
Advertisement

সবচেয়ে খুশির খবর, দীর্ঘদিন পর অবশেষে আইসিসি প্রকাশিত টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ের সেরা দশে প্রবেশ করলেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। দীর্ঘদিন ধরে লম্বা ইনিংস নেই তার ব্যাট থেকে। তার পরেও ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে বিশাল পরিবর্তন ঘটিয়ে নজর কাড়লেন তিনি। শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দ্বিতীয় স্থানে রয়েছেন পাক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ভারতীয় ক্রিকেটার কে এল রাহুল এই তালিকায় আরো একধাপ উন্নতি করেছেন। পঞ্চম স্থান থেকে তিনি উঠে এসেছেন চতুর্থ স্থানে। যদিও বর্তমানে ভারতীয় দলের সংক্ষিপ্ত ওভারের অধিনায়ক রোহিত শর্মার দেখা নেই এই তালিকায়। সদ্য প্রকাশিত তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে আগের মতোই অবস্থান করছেন রিজওয়ান, মার্করাম।

সবচেয়ে হতাশাজনক বিষয় হলো, t20 বোলিং এবং অলরাউন্ডারের তালিকায় সেরা দশে নেই কোন ভারতীয় ক্রিকেটার। ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকাতেও শীর্ষে রয়েছেন বাবর আজম। বিরাট ধরে রেখেছেন দ্বিতীয় স্থান। রস টেলর একধাপ উঠে এসে রোহিত শর্মার সঙ্গে যুগ্মভাবে তৃতীয় স্থানে অবস্থান করছেন। ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে একটানা ১০ ধাপ উপরে উঠে এসে ১০ নম্বরে চলে এসেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাসি ভ্যান ডার দাসেন।

এদিকে একদিনের ক্রিকেটে সদ্য প্রকাশিত বোলারদের তালিকায় সাত নম্বরে রয়েছেন জসপ্রীত বুমরাহ। অল-রাউন্ডারদের তালিকায় নয় নম্বরে অবস্থান করছেন রবীন্দ্র জাদেজা। এছাড়া ভারতীয় ক্রিকেটার হিসেবে সেরা দশে নাম লেখাতে পারেননি আর কোন ক্রিকেটার। টি-টোয়েন্টি বোলিং ব়্যাঙ্কিংয়ে ২০তম স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। যা রীতিমতো ভারতীয় ক্রিকেটের জন্য হতাশাজনক বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে বিরাট কোহলি এবং কে এল রাহুলের ব্যাটিং উন্নতিতে খুশি ভারতীয় সর্মথকরা।

Advertisement

#Trending

More in Cricket News