Cricket NewsIndian Cricket Team

Virat Kohli: শীঘ্রই ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়তে পারেন কোহলি, ইঙ্গিত দিলেন রবি শাস্ত্রী

ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়েন তিনি। এ পর্যন্ত ঠিক থাকলেও সূত্রের খবর, ওডিআই ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন কিং কোহলি। বিসিসিআইয়ের নির্দেশে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা।

Advertisement

কিছুটা সময়ের মধ্যে যেন ভারতীয় ক্রিকেটার পুরো ইতিহাস পাল্টে গেল। এইতো দিব্যি চলছিল, ক্রিকেটের তিম ফরম্যাটে নেতৃত্ব দিচ্ছিলেন বিরাট কোহলি। কিন্তু হঠাৎই যেনো সমস্ত পরিসংখ্যান পাল্টে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পূর্বে হঠাৎ ক্রিকেটের সংক্ষিপ্ত ওভারের খেলায় অধিনায়কত্ব ছাড়ার ইঙ্গিত দেন বিরাট কোহলি। সাথে সাথে ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়েন তিনি। এ পর্যন্ত ঠিক থাকলেও সূত্রের খবর, ওডিআই ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন কিং কোহলি। বিসিসিআইয়ের নির্দেশে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা।

Advertisement

সূত্রের খবর, ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব পেতে পারেন রোহিত শর্মা। এ বিষয়ে ভারতীয় প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী বলেন, আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে বর্তমানে ভারত পৃথিবীর সেরা দেশ। আর বিরাট কোহলির নেতৃত্বে এই স্বর্ণ যুগের সৃষ্টি হয়েছে ভারতীয় ক্রিকেটে। তাই বিরাট কোহলি যদি না চান সে ক্ষেত্রে অধিনায়কত্ব থেকে হয়তো বিসিসিআই তাকে সরাবে না। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি বিরাট কোহলি নিজেই অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেবেন। আর যদি এমনটা হয় তবে টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব করতে দেখা যাবে রোহিত শর্মাকে।

Advertisement

উল্লেখ্য, আসন্ন নিউজিল্যান্ড সিরিজে ইতিমধ্যে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত হয়েছেন রোহিত শর্মা। সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট বোর্ড আলাদা আলাদা ফরমেটে আলাদা আলাদা অধিনায়ক রাখতে চলেছে। সে ক্ষেত্রে সাদা বলে অধিনায়কত্ব করতে চলেছেন রোহিত শর্মা এবং লাল বলে অধিনায়কত্ব করতে পারেন বিরাট কোহলি। তবে নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করতে দেখা যাবে অজিঙ্কা রাহানেকে। দ্বিতীয় টেস্ট ম্যাচে অবশ্য সেই দায়িত্ব পালন করবেন বিরাট কোহলি। আসন্ন টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলিকে ছুটিতে রেখেছে বিসিসিআই। তাছাড়া জসপ্রীত বুমরাহ মোহাম্মদ সামিও রয়েছেন ছুটিতে। আগামী ১৭ই নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া।

Related Articles

Back to top button