Connect with us

Cricket News

Virendra Sehwag: সৌরভ গাঙ্গুলীর মত সতীর্থদের পাশে দাঁড়াননি কোহলি! বিস্ফোরক বীরেন্দ্র শেওয়াগ

Advertisement
Advertisement

বীরেন্দ্র শেওয়াগ তার এক বক্তৃতায় বিরাট কোহলির চেয়ে অধিনায়কত্বের দিক থেকে এগিয়ে রাখলেন সৌরভ গাঙ্গুলিকে। অবশ্য এর পিছনে একাধিক যুক্তিসঙ্গত কারণ দেখিয়েছেন বিরু। বীরেন্দ্র শেওয়াগ এদিন এক সংবাদমাধ্যমে জানান, “সৌরভ গাঙ্গুলী যেভাবে নিজের সতীর্থদের আগলে রাখতেন বিরাট কোহলি হয়তো ঠিক তেমনটা করেননি। সৌরভ গাঙ্গুলীর সময় একাধিক তরুণ ক্রিকেটারের উত্থান ঘটেছে তবে বিরাট কোহলির সময় সেই জায়গাটা কিছুটা হলেও ফাঁকা।”

Advertisement

বীরেন্দ্র শেওয়াগের মতে, “সৌরভ গাঙ্গুলীর হাত ধরে যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ, আসিস নেহেরা, মহেন্দ্র সিং ধোনির মত ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করার সুযোগ পেয়েছেন এবং নিজেকে বারবার প্রমাণ করার সুযোগ পেয়েছেন তারা। তবে বিরাট কোহলি যখন ভারতীয় দলের নেতা হয়েছেন তখন মহেন্দ্র সিং ধোনী কর্তৃক তৈরি করা এক রকম সেট টিম নিয়ে মাঠে নেমেছেন তিনি। বলতে গেলে তার অধীনে নতুন ক্রিকেটারের উত্থান চোখেই পড়ে না।”

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয় বীরেন্দ্র শেওয়াগ কথা বলেছেন তা হল,”বিরাট কোহলি দলের মধ্যে তার সতীর্থদের পাশে দাঁড়াননি দুঃসময়ে। তিনি কারো কারো পাশে দাঁড়িয়েছেন আবার কারোর থেকে যথেষ্ট দূরত্ব বজায় রেখেছেন।” যেটা একজন অধিনায়কের জন্য সবচেয়ে বড় নেগেটিভ পয়েন্ট বলে মনে করছেন বীরেন্দ্র শেওয়াগ। এছাড়াও তিনি আরো মনে করেন,”অধিনায়কের উচিত সর্বদা দলের বাকি ক্রিকেটারদের সাথে আলোচনা করা, তাদের মনোভাব বোঝার চেষ্টা করা। তবে আমার মনে হয়, কখনো বিরাট কোহলি এমনটা করেননি।

Advertisement

#Trending

More in Cricket News