Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে প্রথম ১০ থেকে ছিটকে গেলেন কিং কোহলি! ব্যাটিং উন্নতি কে এল রাহুলের

বর্তমানে বিরাট কোহলি টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে ১১ তম স্থানে অবস্থান করছেন। ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা রয়েছেন ১৩ তম স্থানে। বিগত দুই বছরে বিরাট কোহলির ব্যাট থেকে আসেনি কোন লম্বা ইনিংস।

Advertisement

দীর্ঘ ১৮ মাস পর টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে ঘটলো বিরাট পরিবর্তন। ভারতীয় রান মেশিন বিরাট কোহলি আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে সেরা ১০ থেকে বেরিয়ে গেলেন। বর্তমানে বিরাট কোহলি টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে ১১ তম স্থানে অবস্থান করছেন। ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা রয়েছেন ১৩ তম স্থানে। বিগত দুই বছরে বিরাট কোহলির ব্যাট থেকে আসেনি কোন লম্বা ইনিংস। তার কারনেই আন্তর্জাতিক ক্রিকেটে এতটা পরিবর্তন এসেছে তার ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে একজন ব্যাটসম্যান হিসেবে মাঠে নামবেন তিনি।

Advertisement

এদিকে ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে করেছেন উন্নতি। ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে কিছুটা এগিয়ে তিনি বর্তমানে পঞ্চম স্থানে দাঁড়িয়ে রয়েছেন। ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ব্যাটিং ব়্যাঙ্কিংয়ের সর্বোচ্চ স্থান অধিকার করে রয়েছেন। যদিও বর্তমানে তিনি পায়ের মাংসপেশিতে চোট পেয়ে জাতীয় দল থেকে ছিটকে গেছেন। সম্প্রতি ভারতীয় দলের অংশ হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে সুযোগ পেলেও চোটের কারণে খেলতে পারছেন না টেস্ট ম্যাচ।

Advertisement

এদিকে রান মেশিন বিরাট কোহলি নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে মাঠে নামবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ পর্যন্ত বিশ্রামে রেখেছে বিসিসিআই। ইতিমধ্যে ব্যাট হাতে অনুশীলন করতে দেখা গেছে কিং কোহলিকে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচে অধিনায়কত্বও করবেন বিরাট কোহলি। যদিও সিরিজের প্রথম টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করবেন অজিঙ্কা রাহানে। কয়েকদিনের বিশ্রাম শেষে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন আবার স্বমহিমায়। দীর্ঘদিন ধরে লম্বা রানের ইনিংস আসছে না কোহলির ব্যাট থেকে। শেষ আন্তর্জাতিক শতরানের ইনিংস শেষ ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে। চলতি টেস্ট সিরিজ বিরাট কোহলির জন্য অগ্নী পরীক্ষার সময় হয়ে দাঁড়িয়েছে।

Related Articles

Back to top button